রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতিকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন



কমলকুঁড়ি রিপোর্ট

Pic- S Lig
মৌলভীবাজারের  কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতিকে নিয়ে পদবঞ্চিত কতিপয় ব্যক্তিরা ফেইসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে অপপ্রচার চালানো ও  প্রতিবাদে রোববার দুপুরে কমলগঞ্জ প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে  নতুন করে এক ব্যক্তিকে দিয়ে চাঁদা দাবির অভিযোগের মাধ্যমে ছাত্র সমাজের মধ্যে হেয় প্রতিপন্ন করতে পদবঞ্ছিত কতিপয় ব্যক্তি গভীর ষড়যন্ত্রে লিপ্ত বলে অভিযোগ করেছেন উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। রোববার দুপুরে কমলগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগ সভাপতি রাহাত ইমতিয়াজ রিপুল বলেন, তিনি বংশ পরম্পরায় আওয়ামী লীগ পরিবারের সন্তান। তার প্রয়াত পিতা বিজিবির সাবেক হাবিলদার, চাচা বীর মুক্তিযোদ্ধা আরশাদ আলী কমলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার, আরেক চাচা শাহাজাহন সিরাজী পৌর আওয়ামীলীগের ক্রীড়া ও সংস্কৃতিবিষয়ক সম্পাদক যিনি এরশাদ ও খালেদা সরকারের সময় একাধিকবার হামলা মামলার শিকার হয়েছেন। বিগত ৫ মার্চ বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেনের উপস্থিতিতে  পরিচ্ছন্ন  ও জনপ্রিয়  ছাত্রনেতা হিসেবে তাকে সভাপতি ও সাকের আলী সজিবকে সাধারণ সম্পাদক করে ১৭সদস্য বিশিষ্ট কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। সম্প্রতি  ছাত্রলীগ কর্মী দাবিদার জনৈক মিজানুর রহমান শিপলু তার  বিরুদ্ধে মৌলভীবাজার প্রেসক্লাবে এক লক্ষ টাকা চাঁদা দাবী ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুমকি প্রদানের মিথ্যা অভিযোগ এক সংবাদ সম্মেলন করে বিভিন্ন গণমাধ্যমসহ বিভিন্ন আইডির ফেইসবুকে মিথ্যা অপপ্রচার করেন। মিজানুর রহমান শিপলু ছাত্রলীগের কেউ নয়। সে এক সময় জাতীয়তাবাদী ছাত্রদলের কর্মী ছিল। সুবিধাভোগী ছাত্রলীগ নামদারীরা তাকে ছাত্রলীগ বলে প্রচার করছে। বর্তমানে সে বিবাহিত। ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী কোন বিবাহিত ছাত্রলীগের কেউ নয়। আমার বিরুদ্ধে অভিযোগকারী শিপলু ও তার বাবা মিছির মিয়া এলাকায় সমালোচিত। ইতিমধ্যে মিছির ও তার ছেলে শিবির এবং শিপলু জোর পূর্বক এলাকায় কয়েকজনের জায়গা জমি দখল করেছে। মিছির মিয়া সক্রিয়ভাবে বিএনপির রাজনীতির সাথে জড়িত। শিপলুর ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবী ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ঘটনার সাথে উপজেলা ছাত্রলীগ সভাপতি হিসাবে আমার কোন সম্পৃক্ততা নেই। চাঁদা দাবীর বিষয়টি সম্পূর্ণ সাজানো। তাছাড়া সংবাদ সম্মেলনে শিপলু আওয়ামীলীগ নেতৃবৃন্দের বিরুদ্ধে যে কটুক্তি করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ছাত্রলীগ সভাপতি। প্রতিহিংসা ও ষড়যন্ত্রের মাধ্যমে অপপ্রচাকারীদের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য ছাত্রলীগ নেতৃবৃন্দসহ অন্যান্য দায়িত্বশীল নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানানো হয়।
সংবাদ সম্মেলনে কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাকের আলী বলেন, রাহাত ইমতিয়াজ রিপুল একজন সৎ, পরিচ্ছন্ন ও ত্যাগী ছাত্রনেতা। তার একটি পারিবারিক ঐতিহ্য রয়েছে।  তিনি উপজেলা রছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ায় তার সাথে প্রতিদ্বন্দ্বিতাকারীরা অহেতুক তার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। শিপলুর ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদা দাবি ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধে রাহাত ইমতিয়াজ রিপুলের কোন সম্পৃক্ততা নেই বলে তিনি দাবী করেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সহসভাপতি ফয়সল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন আহমদ, সাংগঠনিক সম্পাদক রুবেল চৌধুরী, কমলগঞ্জ কলেজ ছাত্রলীগ সভাপতি আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক হাসান আহমদ প্রমুখ।