শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কুলাউড়ার সীমান্তের নছিরগঞ্জ বাজারে অগ্নিকান্ডে ৯টি দোকান পুড়ে ছাই ॥ প্রায় কোটি টাকার ক্ষতি



Pic005
কমলকুঁড়ি রিপোট
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নের নছিরগঞ্জ বাজারে অগ্নিকান্ডে ১টি মার্কেটের ইলেক্টির দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে ৯টি দোকান পুড়ে ছাই হয়েছে। প্রায় এক কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে। সোমবার ভোর সোয়া পাঁচটায় এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে ধারনা করছেন বাজার চৌকিদাররা।
নছিরগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি ফারুক মিয়া ও সাধারন সম্পাদক জুবেদ আহদ জানান, আকস্মিক সৃষ্ট অগ্নিকান্ডে মার্কেটের ৯টি দোকান ও মার্কেট সম্পূর্ণ রুপে পুড়ে যায়। ক্ষতিগস্ত দোকানগুলো হচ্ছে জাহিদ আলীর ফার্নিচারের দোকানের ২ লাখ টাকা, ঝলক পালের কমিউপটার ও বিকাশ এজেন্সেীর প্রায় ১০ লাখ টাকা, অঞ্জনশীগং-দের সেলুনের ১ লাখ টাকার, লিয়াকত আলীর ভেরাইটিজ দোকানের ৪ লাখ টাকার, ইয়ামির আলীর চা স্টলের ৫০ হাজার টাকার, আব্দুস শহীদের ইলেকট্রিক দোকানের ১ লাখ ৫০ হাজারা টাকার, সুধাংশ পালের ৬ লাখ টাকার, আফজল হোসেনের কম্পিউটারও ভেরাইটিজ স্টোরের ৪ লাখ টাকা ও মার্কেটের মালিক আবুল হোসেনের হার্ড ওয়ারের দোকানের ৪ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে।
বাজারে থাকা এক ব্যবসায়ী ওয়াতির আলী জানান, পাহারাদারের ডাকার পর ঘুম থেকে উঠে মার্কেটের সম্মুখে গিয়ে এলাকাবাসী ও দোকান মালিকরা প্রাথমিকভাবে চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনা যায়নি। পরে কুলাউড়া উপজেলা সদর থেকে অগ্নিনির্বাপক দল আসার আগেই সকল দোকান সম্পূর্ণরুপে ভস্মিভূত হয়ে গেছে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী লিয়াকত আলী ও সুধাংশ পাল বলেন, অগ্নিকান্ডের কারণে আমরা এখন পথে বসে গেছি। আর কিছু বলার আমাদের মুখে ভাষা আসছেনা। ব্যবসায়ী নেতা ও সাবেক ইউপি সদস্য কুতুব আলী এ ধরনের অগ্নিকান্ডে ৯টি দোকানের ক্ষতির সাথে মার্কেটের প্রায় ৫০ লাখ টাকার ক্ষতিসহ প্রায় একটি কোটি টাকার ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।
কুলাউড়া ফায়ার সার্ভিস কর্মকর্তা আশিকুর রহমান জানান, ভোর সাড়ে ৫টায় খবর পেয়ে ঘটনাস্থলে আসার আগে প্রায় অর্ধেক আগুনে পুড়ে গেছে। প্রায় ১ঘন্টা কাজ করার পর বাকি আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তিনি আরও বলেন, প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আর ৮০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করা হয়েছে বলেও ফায়ারসার্ভিস কর্মকর্তা জানান।