শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সুজিতা সিন্হা মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত



কমলকুঁড়ি রিপোর্ট
Sujita Sinhaমৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার গোবর্ধ্বনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিতা সিন্হা মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন। শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদান রাখার স্বীকৃতি হিসেবেই তাকে জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচন করা হয়।
সুজিতা সিন্হা ২০১৪ সালে জয়িতা অন্বেষণে বাংলাদেশ-২০১৪ সালে সমাজ উন্নয়নে অসামান্য অবদানের জন্য নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সম্মানে ভূষিত হন। এছাড়া তিনি কমলগঞ্জ উপজেলা মহিলা পরিষদের কোষাধ্যক্ষ, বাংলাদেশ মণিপুরী সমাজ কল্যাণ সমিতির মহিলা সম্পাদিকা, মণিপুরী ললিতকলা একাডেমির নির্বাহী পরিষদের সদস্যসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। মেধাবী প্রধান শিক্ষিক সুজিতা সিন্হা দীর্ঘদিন ধরে কমলগঞ্জ উপজেলার গোবর্ধ্বনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের পাশাপাশি শিক্ষামূলক ও সামাজিক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। সুজিতা সিন্হা কৃষি উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতিসরুপ রাষ্ট্রপতি পুরষ্কারপ্রাপ্ত কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের তিলকপুর গ্রামের প্রয়াত যাদব সিংহ ও গৃহিনী প্রয়াত তারালৈমা দেবীর কন্যা সুজিতা সিন্হা ১৯৬৭ সালের ১লা জুলাই জন্মগ্রহণ করেন। তার স্বামী অবসরপ্রাপ্ত সহকারী উপজেলা কৃষি কর্মকর্তা প্রশান্ত কুমার সিংহ। সুজিতা সিনহার দুই সন্তানের জনক। এর মধ্যে মেয়ে সুবর্ণা সিনহা স্টামফোর্ড ইউনিভার্সিটিতে এম, এ (ফার্মেসী) ও ছেলে সৌমিত্র সিংহ সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনার্স (গণিত) বিষয়ে অধ্যয়নরত।
প্রাথমিক শিক্ষায় কমলগঞ্জের সুজিতা সিন্হা মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ এর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষিকা ক্যাটাগরিতে প্রথমে তিনি নির্বাচিত হন। পরে জেলা পর্যায়ে মৌলভীবাজার জেলার সহস্রাধিক প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে সুজিতা সিন্হা মৌলভীবাজার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন। প্রধান শিক্ষিকা সুজিতা সিন্হা এখন সিলেট বিভাগীয় পর্যায়ে প্রতিদ্বন্দিতা করবেন।
সম্প্রতি মৌলভীবাজার জেলা পর্যায়ে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সাক্ষাৎকার বোর্ডে তিনি শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করেছেন কমলগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার জয় কুমার হাজরা। সুজিতা সিন্হা বিষয় ভিত্তিক বিভিন্ন প্রশিক্ষণে ভাল রেজাল্ট, আধুনিক পদ্ধতিতে ক্লাশ গ্রহণ, বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও বহুমুখী প্রতিভার পরিচয় দেন। জেলার ৭টি উপজেলার বাছাই কমিটি কর্তৃক নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষকগণ এতে অংশগ্রহণ করেন।