শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সিলেট শিক্ষা বোর্ড চেয়ারম্যানের আন্তরিকতায় কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়ে একাদশ শ্রেণির ভর্তি বঞ্চিতরা ভর্তির সুযোগ পাচ্ছে



Addmission-Sign-1
কমলকুঁড়ি রিপোর্ট
আসন স্বল্পতার কারণে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়ে একাদশ শ্রেণিতে ভর্তির চেষ্টা করেও ভর্তি হতে পারছিলনা বেশ কিছু এসএসসি পাশ শিক্ষার্থী। কলেজ কর্তৃপক্ষের আবেদনের কারণে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের আন্তরিকতায় ভর্তি বঞ্চিতরা এ কলেজে ভর্তির সুযোগ পাচ্ছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় অধ্যক্ষ বিষয়টি নিশ্চিত করেন।
জানা যায়, কমলগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা ২০১৭ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর অনলাইনে ভর্তির আবেদন করে। আবেদন এর পর কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়সহ  অন্যান্য কলেজে অনেক শিক্ষার্থীরা সুযোগ পায়। কিন্তু আসন স্বল্পতার কারণে কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়ে ভর্তি হতে পারছিলনা স্থানীয় ও আশপাশ এলাকার দরিদ্র ও স্বল্প আয়ী পরিবারের বেশ কিছু শিক্ষার্থী।
কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থী কমলগঞ্জ উপজেলার মাধবপুর চা বাগানের রাজেশ কৈরি, তাসলিমা বেগম, পদ্মছড়া চা বাগানের মাসুম মিয়া, লোকমান মিয়া, বিকাস কৈরি, মদনমোহনপুর চা বাগানের জাফরান আলী, লিটন রায়, ছয়ছিড়ি গ্রামের মহসিন আলী, লিটন মিয়া, বনগাঁও গ্রামের মাসুম আহমেদ, লোকমান মিয়া, পাত্রখোলা চা বাগানের ভানুলালসহ অনেক শিক্ষার্থী জানান, সময়মত অনলাইনে আবেদন করেন কমলগঞ্জ গণ মহাবিদ্যালয়ে। কিন্তু আসন স্বল্পতার থাকার কারণে কলেজ কর্তৃপক্ষ ভর্তি হতে পারেনি। নিম্ন আয়ের পরিবারের দূরপাল¬ার শিক্ষার্থী অন্য কলেজে সুযোগ পেলে সেখানে ভর্তি হচ্ছে না। কারণ কাছের কমলগঞ্জ গণ মহাবিদ্যালয় তাদের জন্য সুবিধা। বৃহস্পতিবার বিকালে আলাপকালে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী মাধবপুর চা বাগানের রাজেশ কৈরি, তাসলিমা বেগম, পদ্মছড়া চা বাগানের মাসুম মিয়া প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বোর্ড চেয়ারম্যান ও কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় অধ্যক্ষের আন্তরিকতায় তারা এ সুযোগ পেয়ে খুশী।
কমলগঞ্জ গণ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান মিঞা জানান, সিলেট বোর্ডে বিজ্ঞানে ১৫০, মানবিকে ২৫০ ও বানিজ্য বিভাগের জন্য ২৫০টি আসন বরাদ্ধ দিয়েছিল। বরাদ্ধকৃত বিজ্ঞান ও মানবিকের সবগুলো আসন পূর্ণ হয়ে যায়। তবে শিক্ষার্থীদের আবেদনের কারণে তিনি সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের কাছে লিখিতভাবে আবদেন করলেও বঞ্চিত শিক্ষার্থীদের কথা বিবেচনা করেই সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান এ কলেজে বিজ্ঞান বিভাগে আরও ৫০টি ও মানবিক বিভাগের জন্য আরও ৫০টি আসন বরাদ্ধ দিয়েছেন। কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় অধ্যক্ষ আরও বলেন সিলেট শিক্ষা বোর্ড চেয়ারম্যান আরও জানিয়েছেন একজন শিক্ষার্থীও যেন এ বছর ভর্তি বঞ্চিত না থাকে।