শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

লাউয়াছড়ায় মেছো বাঘ অবমুক্ত



pic-kamalgong[1]
কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরের ভাদাইল দেউল গ্রাম থেকে একটি মেছো বাঘের ছানাকে উদ্ধার করেছে বন্যপ্রাণি বিভাগ। রোববার (৯ এপ্রিল) সকাল ১০ টার দিকে গ্রামের কয়েক যুবক একটি মেছো বাঘের ছানাকে দেখতে পায়। খবর পেয়ে বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ মেছোবাঘটিকে উদ্ধার করে নিয়ে সন্ধ্যায় ছয়টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে এটিকে অবমুক্ত করা হয়।
জানা যায়, ভাদাইর দেউল গ্রামের গণি মিয়ার বাড়িতে মেছো বাঘ আটকের পর একটি গাছের সাথে বেঁধে রাখেন। বাঘের বাচ্ছা আটকের খবর এলাকায় ছড়িয়ে পড়লে তা এক নজর দেখার জন্য গণি মিয়ার বাড়িতে উৎসুক জনতারা ভিড় জমায়। বাঘের ছানা আটকের খবর পেয়ে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সহকারী বন সংরক তবিবুর রহমান বন্যপ্রাণি বিভাগের দুইজন কর্মচারী পাঠিয়ে বিকালে মেছো বাঘের ছানাটিকে উদ্ধার করে জানকি ছড়া রেসকিউ সেন্টারে (উদ্ধার কেন্দ্রে) নিয়ে যান।
বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরণ বিভাগের সহকারি বন সংরক্ষক তবিবুর রহমান মেছো বাঘের ছানা উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত মেছো বাঘের ছানাটিকে সন্ধ্যা ৬ টায় কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।