বৃহস্পতিবার, ৯ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

“একটি প্রশংসনীয় উদ্দ্যোগ” : লিয়াকত খান :



শিক্ষা ছাড়া দেশ ও জাতির উন্নতি আশা করা যায় না। তাই বলা হয়ে থাকে “শিক্ষাই জাতির মেরুদণ্ড”। সময়ের সাথে সাথে শিক্ষার গুণগত পরিবর্তন জাতীয় উন্নয়ন, অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন, গতিশীল সমাজ গঠনে শিক্ষার অবদান অপরিহার্য। তারই ধারাবাহিকতায় সরকারের “আমার স্কুল,আমার দায়িত্ব” প্রকল্পটি একটি প্রশংসনীয় উদ্দ্যোগ।
মৌলবীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়নের অন্তর্গত ঐতিহ্যবাহী মাইজগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের শিক্ষার গুণগত মানবৃদ্ধি, উদ্বুদ্ধকরণ, শিক্ষা উপকরণ বিতরণ ও প্রাক্তন ছাত্র/ছাত্রীদের অংশগ্রহণে, সরকারের “আমার স্কুল, আমার দায়িত্ব” ব্যানারের প্রকল্পটি বাস্তবায়নে উপজেলার ১৫১টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে প্রথম আনুষ্টানিকভাবে প্রকল্পটি যাত্রা শুরু করে। আমার জানা মতে প্রকল্পটির উদ্দেশ্য হলো উদ্বুদ্ধকরণের মাধ্যমে মহৎ কাজে সকলকে সম্পৃক্ত করা।
মাইজগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ের একজন প্রাক্তন ছাত্র হিসাবে অত্র স্কুলের শিক্ষক/শিক্ষিকা, ম্যানেজিং কমিটি এবং সংশ্লীষ্ট এলাকাবাসী সকলকে এরকম একটি অনুষ্টান সফলভাবে সম্পন্ন করার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি এবং অত্র স্কুলের একজন ছাত্র হিসাবে গর্ব বোধ করছি।
আমি আরও নিজেকে ধন্য ও গৌরবান্বীত মনে করছি এই স্কুলের একজন দাতা পরিবারের সদস্য হিসাবে। অত্র এলাকার শিক্ষার প্রসার ও সার্বিক উন্নয়নের স্বার্থে আমাদের মুরুব্বিয়ানগণ তাঁদের দূরদর্শিতা, মেধা, শ্রম আর্থিক/বৈশয়িক অনুদান দ্বারা বিভিন্ন প্রতিষ্টান গড়ে যাওয়ার ফলে আজ আমরা তুলনামূলক ভাবে দেশের অন্যান্য এলাকার উন্নয়নের ধারার সাথে প্রতিযোগিতা করার মত গৌরব অর্জন করতে পারছি। তাই তাঁদের অনুদান ও কাজের প্রতি কৃতজ্ঞতার সাথে সঠিক মূল্যায়ন এবং উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আমরা প্রত্যেকেই যার যার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতার হাত প্রসারিত করি। সুনাগরিক ও প্রগতিশীল সমাজ বিনির্মাণে সমাজের প্রতিটি সচেতন মানুষ যুগপোযুগী এলাকার সার্বিক উন্নয়নে এগিয়ে আসা অবশ্যি জরুরী।