শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

“পাঁচ বছর মেয়াদী ভিসা দেবে ভারত” – হাই কমিশনার



 

কমলকুঁড়ি রিপোর্ট :

india-1
ভিসা প্রসেসিং সহজতর করতে ভারত সরকার এখন থেকে পাঁচ বছর মেয়াদী ভিসা দেয়ার পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

তিনি জানান, এখন কোনো ব্যক্তি শুধু একা নয়, তার গোটা পরিবার নিয়ে সহজেই ভিসা পেয়ে যে কোনো কাজের জন্য ভারতে যেতে পারবেন। শুধু এক বছর মেয়াদী নয়, এখন থেকে পাঁচ বছর মেয়াদী ভিসা দেয়ার পদক্ষেপ নেয়া হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে মাদারীপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

রামপাল প্রকল্প নিয়ে হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, রামপাল প্রজেক্ট ভারত-বাংলাদেশের একটি যৌথ উদ্যোগ। এটি বাস্তবায়নের জন্য ইতিমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। প্রকল্পটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখবে। এছাড়া নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যাপারে এ প্রকল্প বিশেষ ভূমিকা রাখবে।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন কিছু নয়। এ সম্পর্ক ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু হয়েছে। এ সম্পর্ক দিন দিন উন্নতির দিকে যাচ্ছে। তাতে উভয় দেশ লাভবান হচ্ছে।

মনবিনিময় শেষে সার্কিট হাউজে জেলা প্রশাসকের কার্যালয়ে ভারতীয় হাইকমিশনার দুই কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে মাদারীপুরে সাতটি উন্নয়ন প্রকল্পে স্বাক্ষর করেন।

এ সময় নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বাবর আরী মীর, ভারপ্রাপ্ত পুলিশ সুপার জামান ভূঁইয়া, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান প্রমুখ উপস্থিত ছিলেন।