বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে পাহাড়ি ঢলে আট গ্রাম প্লাবিত



কমলকুঁড়ি রিপোর্ট :

20160914_131051-1

 

কমলগঞ্জে ধলাই নদীর পানি বেড়ে বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আজ বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত কমলগঞ্জ পৌরসভার একটি ও মুন্সিবাজার ইউনিয়ন এলাকায় আরও একটি স্থানে ধলাই নদীর প্রতিরক্ষা বাঁধ ভেঙে নদীর পানি ঢুকে আটটি গ্রামের ফসলি জমির রোপা আমন তলিয়ে গেছে।

কমলগঞ্জ পৌরসভা ও উপজেলা প্রশাসন সূত্র জানায়, ঈদের দিন মঙ্গলবার দিবাগত রাতে ভারি বৃষ্টিপাতের পর ধলাই নদীতে পানি বাড়তে থাকে। বুধবার দুপুর ১২টার পর থেকে উজানের পাহাড়ি ঢলের পানি নামতে শুরু করে। এতে ধলাই নদীর পানি বিপদ সীমার ওপর দিয়ে প্রবাহিত হতে থাকে। সন্ধ্যা পৌনে সাতটার দিকে কমলগঞ্জ পৌরসভার ১ নং ওয়ার্ডের গোপাল নগর এলাকায় প্রায় ৩০ ফুট চওড়া বাঁধ ভেঙে নদীর পানি ভেতরে ঢুকতে শুরু করে। এতে করে পৌরসভার গোপাল নগর, যুদ্ধাপুর, নাগড়া ও করিমপুর এলাকার প্রায় ৯০০ একর জমির রোপা আমন ফসল তলিয়ে গেছে।

একই সময়ে উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের সুরানন্দপুর গ্রামে ধলাই নদীর প্রায় ২০ ফুট চওড়া প্রতিরক্ষা বাঁধ ভেঙে নদীর পানি দ্রুত গতিতে সুরানন্দপুর, মইডাউল, বাসুদেবপুর ও জালালপুর গ্রামে প্রবেশ করে। নদীর পানিতে এই চারটি গ্রামের প্রায় ১২৩ একর জমির ফসল তলিয়ে যায়। ফসলি জমির পাশাপাশি গ্রামের রাস্তা ও বসতভিটাও তলিয়ে গেছে।

পৌর মেয়র মো: জুয়েল আহমেদ ভাঙন এলাকা পরিদর্শন করছেন।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হক সাংবাদিকদের বলেন, উপজেলা প্রশাসন বিষয়টি গুরুত্ব সহকারে নজরদারি করছে।