শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে কমলকুঁড়ি পত্রিকার পাঠক ফোরাম “সুধীজন” গঠন



 কমলকুঁড়ি রিপোর্ট :

1
মোলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নের কালেঙ্গাবাজারে কমলকুঁড়ি পত্রিকার পাঠক ফোরাম “সুধীজন” গঠন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (১২ আগষ্ট) সন্ধ্যায় কালেঙ্গাবাজারে জিসান ডিজিটাল মাল্টেশন ব্যবসা প্রতিষ্ঠাতে আলাল আহমদ রিপন এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক, কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি পিন্টু দেবনাথ।
কালেঙ্গা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মীর সাজু এর সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলকুঁড়ি পত্রিকার ষ্টাফ রিপোর্টার হোসেন জুবায়ের, রহিমপুর ইউপির তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তা এনামুল হোসেন, ঢাকা নিউজ টুয়েন্টি ফোর এর সিলেট বিভাগীয় প্রতিনিধি আব্দুল বাছিত খান।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কালেঙ্গাবাজারের ইজাদার আব্দুল মুকিত, ডাঃ তাজুল ইসলাম, কালীপদ সেন বিজয়, মোঃ নুর আলম পুলক, নুর আলম খান সেলিম, মোঃ হাবিবুর রহমান, মোঃ শাহীন আহমদ, মোঃ রুকন আহমদ, লিয়াকত আলী, জুয়েল আহমদ (কাদির), বাছিত আহমেদ, মিজানুর রহমান, মোঃ ছালিক মিয়া, মোঃ হাবিব মিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ বলেন তৃণমূল সাংবাদিকতার অঙ্গীকার নিয়ে কমলগঞ্জ পত্রিকাটি ২০১১ সালে যাত্রা শুরু করে। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে যাত্রার পর থেকে বেশ পাঠক নন্দিত জনপ্রিয়তা লাভ করেছে। এলাকার উন্নয়ন, সমস্যা, সম্ভাবনা ও সাধারণ মানুষের সুখ, দুঃখ দুর্দশা পত্রিকায় পাতায় তুলে ধরা হয়। অনেক দেরিতে হলেও কমলগঞ্জ উপজেলার প্রত্যন্ত এলাকা কালেঙ্গা বাজার থেকে কমলকুঁড়ি পত্রিকার পাঠক ফোরাম “সুধীজন” কমিটি গঠনের মাধ্যমে আরেকটি যাত্রা শুরু হল। তিনি বলেন, এই পত্রিকাটি সকলের মনে করে পড়বেন, সকলের সহযোগিতাই পত্রিকার পথচলা।
সভায় ব্যাপক আলোচনা শেষে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মুজিবুর রহমান মুজিব, মোঃ আব্দুল মুকিত, ডাঃ তাজুল ইসলাম, কালীপদ সেন বিজয় ও হাফিজ মোঃ আউয়াল হোসেনকে উপদেষ্টা করে ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। এছাড়া মূল কমিটি সভাপতি আলাল আহমদ, সহসভাপতি নুর আলম খান সেলিম, সাধারণ সম্পাদক মীর সাজু, সহ-সাধারণ সম্পাদক নুর আলম পুলক, প্রচার সম্পাদক লিয়াকত মিয়া, অর্থ সম্পাদক মোঃ শাহীন মিয়া, সাহিত্য ও ক্রীড়া সম্পাদক মোঃ জুয়েল আহমদ ও ডাঃ সুজিত দেবনাথ, মোঃ ছালিক মিয়া, সুমন মিয়া, বাবুল মিয়া সদস্য করে ১১ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটিসহ