শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কোন আতঙ্ক বাধা হয়নি-মাধবকুন্ডে পর্যটকের ঢল



 Madobkundo_pic[1]
বিশেষ প্রতিনিধি :

ঈদের ছুটিতে প্রাকৃতির পরশ মাখতে অপরূপ সৌন্দর্যের লীলাভূমি মৌলভীবাজার জেলার উত্তরের প্রান্তিক জনপদ বড়লেখা উপজেলায় এখন দেশের বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকদের উপচে পড়া ভিড়। দেশের বিভিন্ন স্থানে সাম্প্রতিক ঘটে যাওয়া একাধিক জঙ্গি হামলার আতঙ্ক বাঁধা হয়ে দাঁড়ায়নি ঈদের আনন্দ উপভোগের ক্ষেত্রে। তাইতো ঈদ আনন্দে গা ভাসিয়ে দিতে বৃহস্পতিবার থেকে মাধবকুন্ড জলপ্রপাতে পর্যটকের সমাগম বাড়তে থাকে। প্রকৃতি কন্যা মাধবকুন্ডে যেনো তিল ধারণের জায়গা খালি নেই।
দেশের অন্যতম আকর্ষণীয় জলপ্রপাত মাধবকুন্ডে, দিগন্ত বিস্তৃত সবুজ চা বাগান, আকাশস্পর্শী পাথারিয়া পাহাড় ও নয়নাভিরাম হাকালুকি হাওর পর্যটকের মন ও দৃষ্টি কেড়ে নিচ্ছে। বয়সের ভেদাভেদ ভুলে ঈদের আনন্দ ছড়িয়ে পড়েছে প্রতিটি প্রাণে। এখানকার উন্মুক্ত বাতাস, সবুজ প্রকৃতি আর অনেকটা অজানা ঐতিহাসিক নিদর্শন শহরের ক্লান্ত মানুষকে কাছে টেনে নিচ্ছে। সবমিলিয়ে সেখানে বেড়াতে গিয়ে পাওয়া যায় এক স্বর্গীয় আমেজ।
সরেজমিনে মাধবকুন্ড বন বিভাগ, ইজারাদার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ঈদের দিন থেকে সিএনজিচালিত অটোরিকশা, মাইক্রোবাস এবং বাস বোঝাই করে মাধবকুন্ড জলপ্রপাত দেখতে ভিড় করছেন ভ্রমণপ্রিয় মানুষেরা। লোকে লোকারণ্য মাধবকুন্ড ইকোপার্ক এলাকা। পর্যটকের আগমনে হাসি ফুটে উঠেছে পর্যটন এলাকার ব্যবসায়ীদের মাঝে। জলপ্রপাত এলাকায় কেউবা তুলছেন সেলফি, কেউবা নিজ ও প্রিয়জনের ছবি ক্যামেরাবন্দি করছেন নিজের মোবাইল ফোনে। অনেককে জলপ্রপাতের কু-ের পানিতে নেমে আনন্দে গোসল করতেও দেখা গেছে।
ইজারাদার সূত্রে জানা গেছে, ঈদের দিন বৃহস্পতিবার প্রায় ৫ হাজার পাঁচশত, শুক্রবার প্রায় ৫ হাজার ও শনিবার দুপুর পর্যন্ত প্রায় সাড়ে ৩ হাজার পর্যটকের আগমন ঘটেছে এ জলপ্রপাতে। এবার ঈদ বর্ষাকালে হওয়ায় ঈদের ছুটিতে পর্যটকরা ভিড় করেছেন মাধবকুন্ড জলপ্রপাতে। প্রায় ২’শ ফুট উচ্চতা মাধবকুন্ড জলপ্রপাত, বিশাল পাহাড়, শ্যামল সবুজ বনরাজি বেষ্টিত ইকোপার্ক, পাহাড়ি ঝরনার প্রবাহিত জলরাশির কলকল শব্দ সবমিলিয়ে মাধবকুন্ড বেড়াতে গিয়ে মুগ্ধ হচ্ছেন পর্যটকরা।
সিলেটের গোলাপগঞ্জ থেকে বেড়াতে আসা বেসরকারি নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ের শিক্ষার্থী রাখাল দাস বলেন, আজই গোলাপগঞ্জ থেকে এসেছি। জলপ্রপাত দেখে ভালো লাগলেও তীব্র যানযটের কারণে অনেক জায়গা পায়ে হেঁটে আসতে কষ্ট হয়েছে। মাধবকুন্ডে বেড়াতে আসা কলেজ শিক্ষার্থী এমদাদুর রাজ্জাক রাব্বি, ফয়ছল আহমদ, জাবের আহমদ বলেন, ঈদের ছুটিতে বন্ধুরা মিলে মাধবকুন্ডে বেড়াতে এসেছেন। এখানকার পাহাড় ও প্রকৃতি দেখে তাদের খুব ভালো লেগেছে।
পর্যটকদের চিত্ত বিনোদনের জন্য পর্যটন কর্পোরেশনের নির্মাণ করা হাতি, পেঙ্গুইন, মৎস্যকন্যা, বাঘ, ভালুক, বক, ঈগল পাখি, কুমির, বানর ইত্যাদির ভাষ্কর্য আগত শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী দর্শনার্থীকে বাড়তি আনন্দ প্রদান করছে। ভাষ্কর্যগুলো কৃত্রিম হলেও প্রকৃতির নিপুন অনুকরণে এমনভাবে তৈরি করা হয়েছে যে পঞ্চইন্দ্রিয়ে সবকিছুই প্রাকৃতিক বলে মনে হবে।
এদিকে এবারের ঈদ বর্ষাকালে হওয়ায় এশিয়ার বৃহৎ জলাভূমি হাকালুকি হাওরের নয়নাভিরাম দৃশ্য দেখতে দর্শনার্থীর আগমন ঘটেছে। হাওরের নয়নাভিরাম দৃশ্য উপভোগ করার জন্য বন বিভাগের নির্মাণ করা ওয়াচ টাওয়ার, জল সিঁড়ি দৃষ্টি কেড়েছে সবার।
বড়লেখা থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান জানান, মাধবকুন্ডে জলপ্রপাতে আগত পর্যটকদের নিরাপত্তায় পর্যটন পুলিশসহ সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে।