শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কিশোরগঞ্জের শোলাকিয়ায় হামলা: মহিলা সহ ৪ জন নিহত : আহত একাধিক



1467880168

 কমলকুঁড়ি অনইলান ডেস্ক :

জঙ্গিদের সঙ্গে লড়াই চলছিল পুলিশের। ঘরের ভেতরেই ছিলেন ঝর্না রানি ভৌমিক (৩৪)। জানালা দিয়ে হঠাৎ গুলি এসে তাকে ক্ষতবিক্ষত করে দেয়। লুটিয়ে পড়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

চর শোলাকিয়ায় বাড়ি নিহত ঝর্না রানির। তার স্বামীর নাম গৌরাঙ্গ ভৌমিক। গুলশানের অভিজাত এলাকায় হলি আর্টিসান বেকারিতে ভয়াবহ হামলার রেশ না কাটতেই পবিত্র ঈদুল ফিতরে ঈদ জামাতের পাশেই জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের সবচেয়ে বড় ঈদ জামাতের মাঠের কাছে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের ওপর বোমা হামলায় দুই পুলিশ সদস্যসহ নিহত হয়েছেন ৪ জন। জঙ্গিরা আকস্মিকভাবে কর্তব্যরত পুলিশ সদস্যদের লক্ষ্য করে হাতবোমা বিস্ফোরণ ঘটায়। তাদের নিবৃত্ত করতে পুলিশ পাল্টা গুলি ছুড়লে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল সোয়া ৯টার দিকে দেশের সবচেয়ে বড় এ ঈদগাহের প্রবেশমুখে তল্লাশির সময় এ এ বর্বর হামলার ঘটনা ঘটল। এ ঘটনায় আরও অন্তত ৮ জন আহত হয়েছেন, যাদের মধ্যে ৬ পুলিশ সদস্যকে গুরুতর অবস্থায় হেলিকপ্টারে ঢাকায় পাঠানো হয়েছে।

শোলাকিয়া মাঠের আড়াইশ মিটারের মধ্যে আজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের ফটকের কাছে নিরাপত্তার দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর এই হামলার ঘটনা ঘটে। পরে হামলাকারীদের সঙ্গে পুলিশের ব্যাপক গোলাগুলি হয়। সে সময় সন্দেহভাজন এক হামলাকারী নিহত হন বলে কিশোরগঞ্জের পুলিশ সুপার আনোয়ার হোসেন খান সংবাদমাধ্যমকে জানান। ঈদের সকালে বিস্ফোরণ ও গোলাগুলির ঘটনায় শোলাকিয়া মাঠের জামাতে অংশ নিতে জড়ো হওয়া হাজার হাজার মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়।  সকাল ৯টার দিকে শোলাকিয়ায় ঈদ জামাতে ইমামতি করতে স্থানীয় সার্কিট হাউসে পৌঁছান আল্লামা ফরিদ উদ্দীন মাসউদ। ঈদগাহে যাওয়ার জন্য প্রস্তুতি নেয়ার সময়ই তার কাছে বোমাহামলঅর খবর আসে। এ কারণে প্রশাসনের পক্ষ থেকে তাকে সেখানে যাওয়ার অনুমতি দেয়া হয়নি।  পরে প্রধান ইমামের অনুপস্থিতিতে স্থানীয় জামিয়া ইমদাদিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা শোয়াইব ঈদের জামাতে ইমামতি করেন। প্রত্যক্ষদর্শীরা জানান, ঈদ জামাতে অংশ নিতে অনেকেই আজিমুদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তা দিয়ে মাঠে আসছিলেন। এ সময় স্কুল ফটকের কাছে বসানো পুলিশ চেকপোস্ট লক্ষ্য করে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়।

শোলাকিয়া মাঠ থেকেও ওই শব্দ পাওয়া যায়। মাঠে যাওয়ার পথে সামনে বিস্ফোরণ আর ছুটোছুটি দেখে অনেকেই বাড়ি ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। হামলাকারীদের হাতে ধারালো অস্ত্র ছিল বলেও জানান স্থানীয়রা। এর পর প্রাথমিক ধাক্কা সামলে পুলিশ হামলাকারীদের ধরতে অভিযান শুরু করলে উভয় পক্ষে গোলাগুলি শুরু হয়। এ সময় পুলিশের গুলিতে অজ্ঞাতপরিচয় এক সন্দেহভাজন নিহত হন। পরে বিজিবি ও র‌্যাবের একটি দল পুলিশের সঙ্গে ওই অভিযানে যোগ দেয়।  ১ জুলাই গুলশানে ভয়াবহ জঙ্গি হামলার ঘটনায় বহু হতাহতের পর এবার প্রধান সব ঈদ জামাতেই বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়। এর ভেতরেই দেশের বৃহত্তম ঈদ জামাতে আবার হামলা হলো। কিশোরগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন বাংলামেইলকে বলেছেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের সঙ্গে বিজিবি ও র‌্যাব কাজ করছে।’ ঘটনাস্থল পরিদর্শন শেষে ঢাকা রেঞ্জের ডিআইজি মাহফুজুল হক নুরুজ্জামান বলেছেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের সম্পূর্ণ নিয়ন্ত্রণে। তিনি জানান, হামলাকারীদের ব্যাপারে এখনো কোনো ধারণা পাওয়া যায়নি। তবে হামলাকারীদের আটকে অভিযান অব্যাহত থাকবে।

সৌজন্যে- বাংলা মেইল