শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কালামের স্মৃতিসৌধের কাজ শুরু ২৭ জুলাই



ডেস্ক রিপোর্ট :
1469288691
তামিলনাড়–র রামেশ্বরমে ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি এ পি জে কালামের স্মৃতিসৌধ নির্মাণের কাজ আগামী ২৭ জুলাই থেকে শুরু হচ্ছে। ভারতের প্রতিরক্ষামন্ত্রী  মনোহর পরিক্কর এ খবর জানিয়েছেন। উল্লেখ্য রামেশ্বরমেই আবদুল কালামকে সমাধি দেওয়া হয়েছিল। উল্লেখ্য, আগামী ২৭ জুলাই কালামের প্রথম মৃত্যুবার্ষিকী।
দিল্লী রাজ্যসভায় এই বিষয়টি উত্থাপন করে তৃণমূল কংগ্রেসের ডেরেক ও ব্রায়েন। আজকের দিনে কেউ যদি ড. কালামের কবরে যান, তাহলে দেখবেন জায়গাটার প্রতি কারও কোনও নজরদারি নেই। সবকিছুরই সেখানে এখন ভগ্নদশা। এ বিষয়ে সংসদে এআইএডিএমকে দলের সদস্যরাও প্রতিবাদ জানান।
পরিক্কর জানিয়েছেন, রামেশ্বরমে ড. কালামের একটি স্মৃতিসৌধ নির্মাণের জন্য আমরা যে কাজটা করার চেষ্টা করছি, তাকে তামিলনাড়– সরকারও সমর্থন করছে। পরিক্কর জানান, এই কাজে প্রাথমিকভাবে দেরি হওয়ার কারণ এই স্মৃতিস্তম্ভ তৈরির জন্য কেন্দ্র ৫ একর জমি চেয়েছে। কিন্তু এখনও পর্যন্ত এ ব্যাপারে মাত্র ১.৮ একর জমি বরাদ্দ করা হয়েছে। পারিক্কর জানান, ২৭ জুলাই কালামের প্রথম মৃত্যুবার্ষিকীর দিনই এই স্মৃতিসৌধের ভিত্তিপ্রস্তর স্থাপিত হবে। কারণ এর নকশা চূড়ান্ত হয়ে গেছে। আমরা তাই এই কাজে অতিরিক্ত জমির জন্য আর অপেক্ষা করব না। কালামের সমাধিস্থান ঘিরেই এই বিস্তীর্ণ স্মৃতিসৌধটি গড়ে উঠেছে।