শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ইউপি নির্বাচনে আনসার সদস্যদের ভাতা কর্তন করে দেয়ার অভিযোগ



কমলকুঁড়ি রিপোর্ট :

20160624_173342-1

20160624_173328-1

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রে নিরাপত্তার জন্য আনসার  সদস্য দেয়া হয়। বৃহস্পতিবার (২৩ জুন) সদস্যদের দলনেতাদের কাছ থেকে  ভাতার (টাকা) এক অংশ কর্তন করে নেয়ার অভিযোগ উঠেছে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে।

জানা যায়, গত ২৮ মে ৫ম দফা নির্বাচনে কমলগঞ্জ উপজেলার ৯ টি ইউনিয়নের ৯৪ টি কেন্দ্রে  প্রতি কেন্দ্র ১৭ জন করে ১৫৯৮ জন আনসার সদস্য নারী পুরুষ মিলে দেয়া হয়। ১৭ জনের মধ্যে ১ জন দলনেতা ছিলেন। বৃহস্পতিবার (২৩ জুন) প্রত্যেক দল নেতার কাছে ১৭ জনের ভাতা (টাকা) প্রদান করা হয়।  দলের পিসিকে ১৭৫০ টাকা ও সাধারণ সদস্যকে ১৬৩০ টাকা ভাতা বরাদ্ধ ছিল। এর মধ্যে ষ্টাম্প ও অন্যান্য খরচ বাবত ৫৩ টাকা কর্তন করে বাকি টাকা প্রদান করা হয়। কাগজপত্রে স্বাক্ষর দিয়ে এ টাকা উত্তোলন করেন দলনেতারা।

সরেজমিন নাম প্রকাশ করতে অনিচ্ছুক দলনেতারা জানান,  ওই টাকা থেকে প্রত্যেক দল থেকে ১জনের টাকা কর্তন করে ১৭ জনের স্থলে ১৬ জনকে টাকা প্রদান করা হয়। এছাড়া প্রত্যেক দল থেকে আরও অতিরিক্ত ১ হাজার টাকা দাবী করা হয়। ১ হাজার টাকা কেউ দিয়েছেন আবার কেউ দেননি। অন্যদিকে সাধারণ আনসার সদস্যদের মধ্যে প্রায় জনের প্রশিক্ষণ নেই । এমন লোকদের নির্বাচনী নিরাপত্তা প্রদান করা হয়েছে বলে জানা গেছে।

এব্যাপারে কমলগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ( অতি:) অজিত চন্দ্র দাশ বিষয়টি অস্বীকার করে বলেন, টাকা যেভাবে বরাদ্ধ সেভাবে দলনেতার কাছে প্রদান করা হয়েছে।