শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জ এইচএসসি পরীক্ষা কেন্দ্রে তুচ্ছ ঘটনায় দুটি কলেজের শিক্ষকদের মাঝে চরম উত্তেজনা



কমলকুঁড়ি রিপোর্ট :

 

:: মৌলভীবাজারের কমলগঞ্জে এইচএসসি পরীক্ষার ইংরেজী ২য় পত্র পরীক্ষা শুরু হলে রোববার ১০ এপ্রিল অপরাহ্নে প্রশ্নপত্র কম নিয়ে তুচ্ছ ঘটনায় দুটি কলেজের শিক্ষকদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করে। শিক্ষকদের উত্তেজনাকে ছাত্রদের মাঝে ছড়িয়ে দেওয়ার চেষ্টাকালে পুলিশি হস্তক্ষেপ কামনা করে কেন্দ্র সচিব দুই কলেজের শিক্ষকদের নিয়ে সামাজিক সমাধানের উদ্যোগ নিলেও অবশেষে উদ্যোগটি ব্যর্থ হয়। সন্ধ্যার পরও ঘটনায় জড়িত দুটি কলেজ শিক্ষকদের মাঝে চলে বৈঠক।

 

শমশেরনগর সুজা মেমোরিয়াল কলেজ অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান অভিযোগ করে বলেন, রোববার বেলা দুইটায় কমলগঞ্জ গণ মহাবিদ্যালয় কেন্দ্রে ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষা শুরু হয়। এতে এক বিষয়ে পরীক্ষায় অংশ নেওয়া পুরাতন ছাত্রের জন্য প্রশ্নপত্র বন্টন করতে যান পরীক্ষা কমিটির সদস্য শমশেরনগর বি এ এফ শাহীন কলেজের শিক্ষক মিছবাউর রহমান। পুরাতন ছাত্রের কক্ষে পর্যবেক্ষক সুজা মেমোরিয়াল কলেজের ইতিহাস বিভাগের সিনিয়র শিক্ষক মানিক উদ্দীন ও একই কলেজের যুক্তিবিদ্যার সিনিয়র শিক্ষক মুহিবুর রহমান আগে প্রশ্নপত্র গুনে দেখতে অনুরোধ করেন। এ অনুরোধ না রেখে দায়িত্ব সঠিকভাবে পালন করতে উল্টো সিনিয়র শিক্ষকদের ধমকি দেন। পরে গুনে দেখা যায় কক্ষের ছাত্রের তুলনায় প্রশ্নপত্র কম। এ নিয়ে সুজা মেমোরিয়াল কলেজ শিক্ষকদের সাথে বি এ এফ শাহীন কলেজের শিক্ষক মিছবাউর রহমানের তর্ক বিতর্ক থেকে চরম উত্তেজনার সৃষ্টি হয়। উত্তেজনা নিরসন করতে কেন্দ্র সচিব কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় অধ্যক্ষ অতিরিক্ত  পুলিশ তলব করেন এবং পরীক্ষা শেষে উভয় কলেজ শিক্ষকদের নিয়ে সামাজিক বৈঠক করে সমাধানের উদ্যোগ নিলেও বিএএফ শাহীন কলেজ শিক্ষকের অসহযোগিতার কারণে সমাধানের উদ্যোগ ব্যর্থ হয়েছে।

 

সুজা মেমোরিয়াল কলেজের শিক্ষক মানিক উদ্দীন ও মুহিবুর রহমান বলেন, তারা দুইজনই সিনিয়র শিক্ষক। তবে বি এ এফ শাহীন কলেজের মিছবাউর রহমান জুনিয়র শিক্ষক হয়ে তাদের সাথে অসদাচরণ করেছেন। বিষয়টি নিরসনে কেন্দ্র সচিবের উদ্যোগে তারা সাড়া দিলেও বি এ এফ শাহীন কলেজের শিক্ষকের অসহযোগিতায় সমাধান হয়নি।

 

কেন্দ্র সচিব কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় অধ্যক্ষ কামরুজ্জামান মিঞা এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি লজ্জাস্কর। তারপরও তিনি সমাধানে উদ্যোগ নিলেও বি এ এফ শাহীন কলেজের ওই শিক্ষক কোন সমাধানে যেতে রাজি হননি। উত্তেজিত হয়ে পরবর্তীতে দেখা হবে বলে বি এ এফ শাহীন কলেজের শিক্ষক কেন্দ্র ত্যাগ করেন।

 

এ ব্যাপারে বি এ এফ শাহীন কলেজের শিক্ষক মিছবাউর রহমান জানান, সুজা কলেজের দুই শিক্ষক তার সাথে অশালীন ও অসদাচরন করে তাকে গালি গালাজ করেছেন। এমনকি নামে ত্রুটি থাকায় ওই কক্ষে দায়িত্ব প্রাপ্ত শাহীন কলেজের শিক্ষক খায়রুল আলমকেও কক্ষ থেকে বের করে দিয়েছেন সুজা কলেজের শিক্ষকরা।

 

এ রিপোর্ট লেখা পর্যন্ত  (রোববার সন্ধ্যা সাড়ে সাতটা) শমশেরনগরে পৃথক পৃথকভাবে সুজা মেমোরিয়াল কলেজ ও বিএএফ শাহীন কলেজের শিক্ষকদের মাঝে বৈঠক চলছিল।