শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ইউপি নির্বাচন : আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাজির বক্স দলীয় মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা: সংবাদ সম্মেলনে যা বললেন…….



কমলকুঁড়ি রিপোর্ট :
Pic---Press Confarence, Kamalgonj
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে (পঞ্চম দফায়) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ৭নং আদমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে যুদ্ধাপরাধীর সন্তানকে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মনোনিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র প্রার্থী হিসাবে চেয়ারম্যান প্রার্থী হওয়ার ঘোষনা দিলেন ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি। আজ শনিবার (৩০ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় বাংলাদেশ সাংবাদিক সমিতির কমলগঞ্জ ইউনিটের শমশেরনগরস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো: হাজির বক্স মাষ্টার তার স্বতন্ত্র প্রার্থীতার কথা ঘোষণা করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে মো: হাজির বক্স মাষ্টার জানান, তিনি দীর্ঘ ৪৫ বছর ধরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে আওয়ামীলীগ রাজনীতির সাথে জড়িত। বর্তমানে কমলগঞ্জ উপজেলার ৭নং আদমপুর ইউনিয়নের আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামী ২৮ মে অনুষ্টেয় পঞ্চম দফায় কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম বারের মত দলীয় প্রতীকে চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠানে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের আলোকে তৃণমূল নেতাকর্মীর সিদ্ধান্তকে প্রাধান্য দেয়ার কথা উল্লেখ থাকা সত্ত্বেও্ বিগত ১৬ এপ্রিল ৭নং আদমপুর ইউনিয়নের তৃণমূল পর্যায়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় তার প্রতিপক্ষ বর্তমান চেয়ারম্যান যুদ্ধাপরাধীর সন্তান সাব্বির আহমদ ভূঁইয়া তৃণমূল নেতৃবৃন্দের ভোট প্রক্রিয়ায় প্রার্থী বাছাই-এ সম্মত না হওয়াতে উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ কোন সিদ্ধান্ত না দিয়ে চলে আসেন।  স্বাধীনতা বিরোধী আল-সামস তালিকাভূক্ত আব্দুল ওয়াহিদ ভূঁইয়ার সন্তান সাব্বির আহমদ ভূঁইয়াকে আওয়ামীলীগ প্রার্থী হিসাবে চুড়ান্ত মনোনয়ন প্রদান করা হয় বলে তিনি অভিযোগ করেন। সাব্বির আহমদ ভূঁইয়ার বাবা আল সামস সদস্য ছিলেন মর্মে মুক্তিযোদ্ধারের লিখিত তথ্য উপজেলা ও জেলা প্রশাসনের মাধ্যমে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়েছে।  (জেলা প্রশাসক মহোদয়ের স্মারক নং ০৫.৪৬.৫৮০০.০০৫.১১.০০২.১৫-৪৫, তাং ১৯/০১/২০১৬ইং)। এ ঘটনার প্রতিবাদে তিনি (মো: হাজির বক্স) সংবাদ সম্মেলন করে মাধ্যমে স্বতন্ত্র প্রার্থীতা ঘোষণা করেন।
আগামী ২ মে তিনি মনোনয়ন পত্র জমা করবেন। সংবাদ সম্মেলনে আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মো: হাজির বক্স মাষ্টার বলেন, দেশব্যাপী আওয়ামীলীগ সরকার যখন যুদ্ধপরাধীর বিরুদ্ধে বিপ্লব ঘোষনা করেছে ঠিক সেই সময়ে কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে সাব্বির আহমেদ ভূঁইয়া নামে এক যুদ্ধপরাধীর সন্তানের হাতে নৌকা প্রতীক তুলে দেওয়া হয়েছে। যা সত্যিই দু:খজনক। তিনি জানান, কমলগঞ্জ উপজেলা যুদ্ধপরাধীর তালিকা প্রকাশ করলেই বর্তমান চেয়ারম্যান এর পিতা আব্দুল ওয়াহিদ ভূঁইয়ার নাম বেরিয়ে আসবে।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, আদমপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: নিজাম উদ্দীন ও ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলী হায়দার উপস্থিত ছিলেন।