শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

২০১৮ সালের মাঝে পদ্মা সেতু নির্মিত না হলে আওয়ামীলীগ আর ভোটের বাজারে আসবে না -কমলগঞ্জে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোঃ মোস্তাফিজুর রহমান



Pic--333
কমলকুঁড়ি রিপোর্ট :
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোঃ মোস্তাফিজুর রহমান বলেছেন,  ২০১৮ সালের মাঝে পদ্মা সেতু নির্মিত না হলে আওয়ামীলীগ আর ভোটের বাজারে আসবে না। বিএনপি নেত্রী সরকারকে উৎখাত করতে চান আর পদ্মা সেতুর ফিতা কাটতে চান। এই আশা কোনদিন পূরণ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের টাকায় পদ্মা সেতুর কাজ করছেন। কারণ জনগণের কল্যাণে সরকার কাজ করেছে। বিএনপি শুধু জ্বালাও পুড়াও রাজনীতিতে বিশ্বাসী। টানা ৯০ দিন হরতাল করেও তারা লাভবান হয়নি। তিনি বিএনপিকে উদ্দেশ্য করেন বলেন, গত সংসদ নির্বাচনে অংশগ্রহণ করলেন না। এখন স্থানীয় নির্বাচনে অংশ নিচ্ছেন। ২০১৯ সালেও শেখ হাসিনার সরকারের আমলে নির্বাচন অনুষ্ঠিত হবে।Pic-44
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোঃ মোস্তাফিজুর রহমান  শনিবার (১৩ ফেব্র“য়ারি) দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জে রিচিং আউট অব স্কুল চিল্ড্রেন(রস্কের) প্রকল্প-২ এর প্রাথমিক শিক্ষা সমাপন শেষে  বিভিন্ন বিভাগে তিন মাসের প্রশিক্ষণ গ্রহণকারী ১৬০ জন শিক্ষার্থীর সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।
মন্ত্রী বলেন, ঝরে পড়াদের ও সুযোগ বঞ্চিতদের পড়াশুনার সুযোগ করে দিতে বিশ্ব ব্যাংকের অর্থায়নে রস্ক প্রকল্পের মাধ্যমে শিক্ষার সুযোগ করে দেওয়া হচ্ছে। সাথে সাথে এসব শিক্ষার্থীদের ভোকেশনাল প্রশিক্ষণ নিয়ে চাকুরীর সুযোগ করে দেওয়া হচ্ছে। মন্ত্রী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাশাপাশি ঝড়ে পড়াদের জন্য তৈরী স্কুলগুলোতে মান সম্মত পাঠদানে নজরদারী করারও নির্দেশনা দেন। চা বাগানগুলো আরও সরকারী প্রাথমিক বিদ্যালয় স্থাপনের অনুমতিসহ ভবন স্থান করার সুযোগ আছে। সেজন্য চা বাগান থেকে আবেদন করতে হবে।

Pic-222
প্রাথমিক শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে মৌখিক পরীক্ষার নম্বর মিলিয়ে যোগ্য প্রার্থীকেই সরকারী প্রাথমিকের শিক্ষক নিয়োগ করা হয়। ঈমান ইনসাফের সাথে বলতে পারি সঠিকভাবে ৮০ নম্বরের প্রশ্ন করে প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা নেওয়া হয়। রস্কের প্রকল্পের মাধ্যমে প্রাথমিক সমাপনী পরীক্ষা উত্তীর্ণ হওয়া ঝড়ে পড়াদের তিন মাসের ভোকেশনাল প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীরা কর্ম দক্ষতা অর্জন করে দেশের উন্নয়ন করবে।  সকল প্রকল্পের অপচয় রোধ করতে পারলে সে অর্থে দেশের ব্যাপক উন্নয়ন সম্ভব হবে।

Pic-111
মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণ শিক্ষামন্ত্রী মো: মোস্তাফিজুর রহমান। অধ্যক্ষ মোঃ হেলাল উদ্দিনের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রস্কের প্রকল্প পরিচালক অতিরিক্ত সচিব ড: মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাকসুদুর রহমান, জেলা পুলিশ সুপার মোহামম্মদ শাহাজালাল, প্রাথমিক শিক্ষা উপ পরিচালক (সিলেট অঞ্চল) তাহমিনা খাতুন, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোসাদ্দেক আহমদ, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সিদ্দেক আলী, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল।

777888অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ মোশাহিদ আলী ও ছাত্রলীগ সভাপতি মোঃ সানোয়ার হোসেন প্রমুখ।