শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ইসলামপুরে প্রধান শিক্ষকের উপর অভিভাবকদের হামলা : তিন সদস্যের তদন্ত কমিটি



কমলকুঁড়ি রিপোর্ট ।।
Untitled-1 copyউপবৃত্তির তালিকা থেকে নাম বাদ পড়ায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের এক উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক(খুরশেদ আলী)কে মারধর করে অবরোদ্ধ করে করেন বিক্ষুদ্ধ অভিভাবকরা। ইউএনও এবং উপজেলা শিক্ষা অফিসা প্রধান শিক্ষককে উদ্ধার করেন। ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা সুপারভাইজারকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় ইসলামপুর ইউনিয়নের ভান্ডারীগাঁও উচ্চ বিদ্যালয়ে এ ঘটনাটি ঘটে।

ভান্ডারীগাঁও উচ্চ বিদ্যালয় সূত্রে জানা যায়, বিভিন্ন শ্রেণির এ বছরের উপবৃত্তির তালিকা থেকে কিছু শিক্ষার্থীর নাম বাদ পড়াকে কেন্দ্রে করে রোববার সকালে শতাধিক অভিভাবক ও পরিচালনা কমিটির সদস্যরা বিদ্যালয়ে জড়ো হয়েছিলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্থানীয় ইউপি চেয়ারম্যান সুলেমান মিয়ার উপস্থিতিতে বিষয়টি নিয়ে উচ্চ স্বরে বাক বিতন্ডার এক পর্যায়ে উপস্থিত অভিভাবকরা ভান্ডারীগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: খোরশেদ আলীকে অফিসকক্ষ থেকে টেনে হিঁচড়ে বের করে মারধর করেন এবং ইট পাটকেল দিয়ে রক্তাক্ত জখম করে অফিস কক্ষে অবরোদ্ধ করে রাখেন। ঘটনার খবর পেয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সফিকুল ইসলাম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম দ্রুত ঘটনাস্থলে পৌছে অভিভবাকদের শান্ত করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার জিপ গাড়িতে করে আহত প্রধান শিক্ষককে স্থানীয় কমিউনিটি ক্লিনিকে পাঠিয়ে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে তাঁর বাসায় পৌছে দেওয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ভান্ডার গাঁও উচ্চ বিদ্যালয়ে গেলে বিক্ষুদ্ধ অভিভাবকরা চলতি বছরে এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা গ্রহনেরও অভিযোগ তুলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সুলেমান মিয়া বলেন, প্রধান শিক্ষক কখনই পরিচালনা কমিটির সদস্যদের মূল্যায়ন করেননি। উপবৃত্তির নামের তালিকা প্রেরণ নিয়ে আগে থেকেই অভিভাবকরা অভিযোগ করেছেন। তাতে প্রধান শিক্ষক কোন সমাধান না করায় রোববার এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
আহত প্রধান শিক্ষক মো: খোরশেদ আলী বলেন, সরকারী নীতিমালা অনুযায়ী বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের নামের তালিকা উপবৃত্তির জন্য পাঠানো হয়েছে। সরকারী শর্তে যারা উপবৃত্তির অন্তর্ভুক্ত হতে পারেনি তাদের নামের তালিকা পাঠানো হয়নি।

কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, বিক্ষুদ্ধ অভিভাবকদের হাতে প্রধান শিক্ষক লাঞ্চিত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, আপাতত পরিস্থিতি শান্ত আছে। আর এ ঘটনার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা সুপারভাইজার মৌসুমী পালকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি ঘটনা করা হয়েছে।