শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বিজিবি’র জন্য সীমান্ত ব্যাংক নির্মাণ করা হয়েছে -শ্রীমঙ্গলে গভর্নর ড. আতিউর রহমান



12348007_939691226066242_6871597601764695801_n

॥ কমলকুঁড়ি রিপোর্ট ॥

বাংলাদেশ ব্যাংক গভর্নর ড.আতিউর রহমান বলেছেন, বিজিবি’র জন্য সীমান্ত ব্যাংক আলাদাভাবে নির্মাণ করা হয়েছে। শীঘ্রই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যাংকের শুভ উদ্বোধন করবেন। তিনি বলেন, বাংলাদেশের অপর নাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। শেখ মুজিবুর রহমানের অপর নাম বাংলাদেশ। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং ইতি মধ্য্যেই এগিয়ে গেছে পৃথিবীর অনেক দেশের গড় প্রবৃদ্ধি যেখানে ৩% সেখানে আমাদের বাংলাদেশের প্রবৃদ্ধি ৬% উপর যা আগামীতে ৭% নিয়ে যাওয়ার লক্ষে কাজ করছি। আমাদের প্রচুর মানবসম্পদ রয়েছে আমরা যুবকদের উন্নত প্রশিক্ষণ দিয়ে দেশে এবং পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করছে। আমাদের প্রবৃদ্ধি বৃদ্ধির জন্য কৃষকরা বিশেষ ভুমিকা রাখছেন।
বাংলাদেশ ব্যাংক গভর্নর ড.আতিউর রহমান শনিবার (১২ ডিসেম্বর) সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল বন্যপ্রাণী ফাউন্ডেশনে বাংলাদেশ ব্যাংকের অর্থায়নে অফিস রুম উদ্বোধন এবং বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে শীতার্ত গরীব মহিলা এবং পুরুষদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। 12360258_939691319399566_8194582675228586499_n
বন্যপ্রাণী ফাউন্ডেশনের চেয়ারম্যান শ্রী সীতেশ রঞ্জন দেব এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, বিজিবি’র সেক্টরের কমান্ডার কর্নেল তারিকুল ইসলাম খান, মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, লেফনেন্ট কর্নেল নাছির উদ্দিন, অধিনায়ক ৪৬ বিজিবি- ব্যাটালিয়ন মেজর শাহেদ মেহের, বিভাগীয় বন কর্মকর্তা শ্রী মিহির কান্তি ধর, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারি কমিশনার ভুমি, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মাহবুবুর রহমান, ডা. শ্রী হরিপদ রায়, বিভিন্ন ব্যাংকের কর্মকর্তা প্রমুখ।
বাংলাদেশ ব্যাংক গভর্নর ড.আতিউর রহমান বন্যপ্রাণী রক্ষণাবেক্ষণ এর জন্য নির্মিত বিভিন্ন প্রকল্প ঘুরে ঘুরে দেখেন এবং সবাইকে যার, যার অবস্থান থেকে এই সেবা আশ্রম প্রতিষ্টানকে সহযোগীতা করার আহবান জানান। তিনি বলেন এই প্রতিষ্টান করে বন্যপ্রাণী সেবার এই মহৎ কাজ করার জন্য সীতেশ বাবুকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি উপস্থিত অতিথিদের মধ্যে তাঁর লেখা স্মারক “তিনিই বাংলাদেশ ” এবং “বঙ্গবন্ধু সহজপাঠ” বই দুটি বিতরন করেন। এর আগে তিনি বাংলাদেশ ব্যাংকের সিএসআর এর অর্থায়নে নির্মিত বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে আসা অতিথিদের জন্য বিশ্রামগার শুভ উদ্বোধন করেন।