সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

পিএসসি, জেএসসি ও জেডিসির ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর



কমলকুঁড়ি ডেস্ক ।।44

পঞ্চম(পিএসসি) ও অষ্টম(জেএসসি) শ্রেণির সমাপনী পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার(৩১ ডিসেম্বর) সকাল সোয়া ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর হাতে প্রাথমিক শিক্ষা (পিএসসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও মাদ্রাসার জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের অনুলিপি তুলে দেন দুই মন্ত্রী।
এ ছাড়া দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এবং দুপুর দেড়টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সংবাদ সম্মেলন করে ফলের বিভিন্ন দিক তুলে ধরবেন।
সংবাদ সম্মেলনের পরে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ ফল জানতে পারবেন।
চলতি বছর জেএসসি, জেডিসি পরীক্ষা ১ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ১৮ নভেম্বর। এবার ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। এদের মধ্যে জেএসসিতে ১৯ লাখ ৬৭ হাজার ৪৪৭ এবং জেডিসিতে ৩ লাখ ৫৮ হাজার ৪৮৬ পরীক্ষার্থী অংশ নেয়। আর প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয় ২২ নভেম্বর। এতে ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ২৯ লাখ ৪৯ হাজার ৬৩ এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনীতে ৩ লাখ ৫ হাজার ৪৫১ পরীক্ষার্থী অংশ নেয়। এবার প্রথমবারের মতো প্রশ্নপত্র ফাঁস রোধে সারাদেশে আট সেট প্রশ্নপত্রে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।