শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ॥ শ্রীমঙ্গলে শহরের বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা স্থাপন করেছে পুলিশ



সাইফুল ইসলাম, শ্রীমঙ্গল থেকে :
শারদীয় দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌর শহরের বিভিন্ন স্থানে গোপন সিসি ক্যামেরা স্থাপন করেছে পুলিশ।
গতকাল ১৯ অক্টোবর সোমবার সকাল ১১টার দিকে পৌর শহরের চৌমুহনী চত্ত্বরে এ ক্যামেরা স্থাপন করেন শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাহবুবুর রহমান। এ সময় শ্রীমঙ্গল থানার পদস্থ কর্মকর্তা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
শহর ও শহরতলীর যেসব এলাকাকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে  সেগুলো হলো, শহর তলীর লালবাগ আবাসিক এলাকা, সবুজবাগ আবাসিক এলাকা, শাপলাবাগ আবাসিক এলাকা, ক্যাথলিক মিশন এলাকা, শহরের কলেজ সড়ক এলাকা, ভানুগাছ রেলক্রসিং এলাকা, পূর্বাশা আবাসিক এলাকা, বিরাইমপুর আবাসিক এলাকা, মৌলভীবাজার সড়ক, হবিগঞ্জ সড়ক।
অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান, শ্রীমঙ্গল চৌমুহনীসহ বিভিন্ন পূজামন্ডপ ও গুরুত্বপূর্ণ স্থানে গোপনীয় ভাবে এ সিসি ক্যামেরা গুলো স্থাপন করা হয়েছে। যা নাশকতাসহ বিশৃঙ্খলাকারীদের শনাক্ত করতে সহায়তা করবে। যেহেতু সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা শ্রীমঙ্গল উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। এখানে যে কেউ এসে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে এবং পূজায় আগত সবার নিরাপত্তার কথা মাথায় রেখে আমরা আজ শহরের গুরুত্বপূর্ণ স্থানে এবং বিভিন্ন পূজা মান্ডবের সামনে এই সিসি ক্যামেরা গোপনে স্থাপন করে রাখা হয়েছে।
তবে আগামী ২৩ তারিখ পর্যন্ত  শ্রীমঙ্গল শহর ও শহরতলী সিসি ক্যামেরার আওতায় থাকবে। এর পর স্থায়ীভাবে বসানোর পরিকল্পনা রয়েছে।
প্রসঙ্গগত: এ বছর শ্রীমঙ্গল উপজেলায় ব্যক্তিগত ও সার্বজনীন পূজা মিলে মোট ১৬৪টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হচ্ছে।