শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকা-সিলেট সড়ক পথের দূরত্ব কমে গেলো ৪৫ কিলোমিটার



 

setu_dailysylhetnewsস্টাফ রিপোর্টার ::
ঢাকা-সিলেট দূরত্ব কমে গেলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ভিডিও কনফারেন্সের মধ্য দিযে বলভদ্র নদীর উপর নির্মিত সেতুটি উদ্বোধন করেন। এর ফলে ঢাকার সাথে সিলেটের সড়ক পথের প্রায় ৪৫ কিলোমিটার দূরত্ব কমে এসেছে।

আজ ৮ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১২ট‍া ০৭ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হবিগঞ্জের লাখাই উপজেলার লাখাই-নাসিরনগর-সরাইল আঞ্চলিক মহাসড়কের মুড়াকড়ি ও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ফান্দাউক এর সংযোগস্থল বলভদ্র নদীতে নির্মিত সেতুটি উদ্বোধন করেন। সেতুটি চালু হওয়ার ফলে সড়কপথে সিলেট ও হবিগঞ্জের সঙ্গে ঢাকার দূরত্ব কমলো ৪৫ কিলোমিটার।

এ সেতুটি উদ্বোধনের ফলে হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, ভৈরব ও কিশোরগঞ্জ জেলার ব্যবসা বাণিজ্যেরও সম্প্রসারণ ঘটবে বলে আশা প্রকাশ করেছেন এলাকাবাসী।

প্রসঙ্গত, সিলেট ও হবিগঞ্জ শহর থেকে যে কোনো যানবাহন ঢাকা-সিলেট মহাসড়কের শায়েস্তাগঞ্জ নতুনব্রিজ, মাধবপুর ও ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর হয়ে ভৈরব অংশ দিয়ে ঢাকা যেতো। এখন ওই সড়কের পাশাপাশি যে কোনো যানবাহন ইচ্ছা করলে হবিগঞ্জ সদর-লাখাই-নাসিরনগর-সরাইল হয়ে ঢাকা যেতে পারবে। ফলে সময় ও দূরত্ব দু’টোই কমবে।