শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

‘চলমান অন্ধকার অবস্থান থেকে বাঁচতে হলে শিক্ষার্থীদের সাহিত্যে মনোযোগী হতে হবে’ …………………………….মীর লিয়াকত



IMG_0279
সাংবাদিক-কবি মীর লিয়াকত বলেছেন, শিক্ষার্থীদের পড়াশুনার পাশাপাশি সাহিত্যের প্রতি অনুরাগী হতে হবে। চলমান সামাজিক নানা অন্ধকারাচ্ছন্ন অবস্থান থেকে নিজেকে নিরাপদ ও সৃজনশীল রাখতে হলে সাহিত্যের সুশীতল ছায়াতলে আশ্রয় নেয়ার কোন বিকল্প নেই। পড়াশুনার অবসরে সাহিত্য চর্চার সময়টুকু শিক্ষার্থীকে চলমান নানা সমস্যা থেকে দূরে সরিয়ে রাখতে সক্ষম। সুস্থ সাহিত্য সংস্কৃতি চর্চা শিক্ষার্থীদের সৃজনশীলতাকেও এগিয়ে দিতে বলিষ্ঠ ভূমিকা রাখতে পারে।।
তিনি বলেন, ঘুনপোকার আক্রমনে ক্রমে সমাজ ক্ষতিগ্রস্থ হচ্ছে জাতি হচ্ছে কলুষিত। কেবলমাত্র তরুন প্রজন্মই রক্ষাকবচ হিসেবে এগিয়ে আসতে পারে। আর এই এগিয়ে আসার পথে সাহিত্য সংস্কৃতি কাঙ্খিত সমাধানের দিক-নির্দেশনা দিতে পারে। মনে রাখতে হবে পৃথিবীর সবচেয়ে বেশি তরুন অধ্যুষিত দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান বর্তমানে প্রশংসনীয়।
সম্প্রতি কুলাউড়ার ভাটেরা কলেজে অনুষ্ঠিত ‘সম্ভাবনার হাতছানি’ ম্যাগাজিনের প্রকাশনা উৎসবে মীর লিয়াকত প্রধান অতিথির বর্ক্তৃতায় একথা বলেন।
ভাটেরার ‘ঊষার আলো’ পত্রিকার সম্পাদক নোমান আহমদের সঞ্চালনায় বিশিষ্ট শিক্ষাবিদ, সাহিত্যসেবী, বনিক সমিতির নেতৃবৃন্দ ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ ছাড়াও কলেজের ছাত্রছাত্রীরা  অংশগ্রহন করেন। (প্রতিনিধি)