শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে বিদেশিদের নিরাপত্তায় সতর্ক প্রশাসন



॥ কমলকুঁড়ি রিপোর্ট ॥
বিদেশিদের নিরাপত্তা নিয়ে সতর্ক কমলগঞ্জ পুলিশ প্রশাসন। বিদেশিদের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা থেকে নির্দেশও দেওয়া হয়েছে। বিদেশি নাগরিকরা কে, কখন, কোথায় যাচ্ছেন সেদিকে নজরে রাখতে বলা হচ্ছে। এমনকি চাওয়া মাত্র পুলিশি নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেওয়া হবে।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বদরুল হাসান, কমলগঞ্জ উপজেলা প্রাকৃতিক সৌন্দর্য্যরে অপার লীলাভূমি। এখানে প্রায়ই বিদেশী পর্যটকরা বেড়াতে আসেন। এছাড়া অন্যান্য উন্নয়ন সহযোগী দেশ ও সংস্থার  নাগরিকরা বিভিন্ন প্রকল্প পরিদর্শন ও পযর্টক হিসেবে এই এলাকায় এসে থাকেন। তাই জেলা পুলিশ সুপারের নির্দেশনা অনুযায়ী পুলিশের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থা, র‌্যাব তৎপরতা ও নজরদারি বাড়ানো হয়েছে। এমনকি বিদেশি নাগরিকদের গতিবিধি পর্যবেক্ষণের পাশাপাশি রাস্তায় চলাচলে তাদের বিশেষ পুলিশি নিরাপত্তা দেওয়া হচ্ছে। বিদেশি নাগরিকদের চলাচলের রাস্তায় তাৎক্ষণিক চেকপোস্ট বসিয়ে তল¬াশি চালানো হচ্ছে।
তিনি মনে করেন, বিদেশি নাগরিকদের জন্য কমলগঞ্জ উপজেলা দেশের অন্য এলাকার চেয়ে অনেক নিরাপদ। আইনশৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক। এখানের মানুষ অনেক শান্তি প্রিয়। এছাড়া রাজনৈতিক দলগুলোও অনেকটা সহনশীল। বিদেশি নাগরিকদের চলাচলে তেমন কোন ঝুঁকি দেখছে না পুলিশ। আর এ উপজেলায় কোনো জঙ্গি সংগঠনের সক্রিয় তৎপরতা নেই বলে মনে করেন এ পুলিশ কর্মকর্তা। এরপরও কমলগঞ্জ থানা পুলিশ সদা সতর্ক অবস্থানে আছে।
এদিকে গত সোমবার শারদীয় দুর্গোৎসব উপলক্ষে কমলগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত আইন শৃংখলা সভায় কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (তদন্ত) বদরুল হাসান স্থানীয় জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতি বিদেশী নাগরিকদের কমলগঞ্জ অবস্থানের খবর পাওয়া মাত্র পুলিশ প্রশাসনকে অবহিত করার অনুরোধ জানান। বিদেশী নাগরিকদের নিরাপত্তায় পুলিশের বাড়তি নজরদারী থাকবে বলে তিনি জানান।