শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কবি আব্দুল হাই ইদ্রিছী তরূণ লেখক সংবর্ধনা পেলেন



114

কিশোরকন্ঠ ফাউন্ডেশন কতৃক আয়োজিত ’তরূণ লেখক সংবর্ধনা-২০১৫’ পেলেন কবি আব্দুল হাই ইদ্রিছী।
গত শুক্রবার (১২ সেপ্টম্বর) সকালে সিলেট আদর্শ মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্টান অনুষ্টিত হয়। অনুষ্টানের সভাপতি মাসিক নতুন কিশোর কন্ঠ সম্পাদক বিশিষ্ট কবি মোশাররফ হোসেন খাঁন ও প্রধান অতিথি কিশোরকন্ঠ ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মাদ আব্দুল জব্বারের হাত থেকে ক্রেস্ট ও পুরষ্কার প্রদান করা হয়।
মাসিক নতুন কিশোরকন্ঠের সহকারী সম্পাদক ইবনুল ইসলাম পারভেজের সঞ্চালনায় অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন কিশোরকন্ঠ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মুস্তাফিজুর রহমান, মাসিক নতুন কিশোর কন্ঠের নির্বাহী সম্পাদক মোবারক হোসেন, কবি ও সমালোচক অধ্যাপক বাচিত ইবনে হাবীব, কিশোরকন্ঠ ফাউন্ডেশনের সিলেট মহানগরী পরিচালক মোহাম্মাদ আব্দুর রাজ্জাক প্রমুখ।
কবি আব্দুল হাই ইদ্রিছী মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার পতনউষার ইউনিয়নের রামেশ্বপুর গ্রামে এক সমÍ্রান্ত মুসলিম পরিবাবে ১৯৮৬ সালের ১লা জুন জন্ম গ্রহন করেন। তার পিতা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ্ব মাওঃ ইদ্রিছ আলী ও মাতা মোছাঃ আছমা বেগম।
কবি আব্দুল হাই ইদ্রিছী ২০০১ সালে সাহিত্য চর্চা শুরূ করেন। এরপর থেকে নিয়মিত লিখে চলছেন দেশের বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্র-পত্রিকা এবং দেশের বিভিন্ন জেলা থেকে প্রকাশিত লিটলম্যাগ ও অনলাইলে। বর্তমানে সুকৃতির নানা শাখায় তার নিরন্তর বিচরণ।
ইতোমধ্যে তার গবেষনা গ্রন্থ ’চৌধুরী হারূন আকবর : জীবন ও সাহিত্য ভাবনা’ দেশ বিদেশের পাঠক সুধীসমাজে ব্যাপক সাড়া জাগিয়েছে। মৌলিক সাহিত্যের পাশাপাশি সম্পাদনায়ও তিনি বেশ প্রশংসা অর্জন করেছেন। তাঁর সম্পাদিত সাহিত্য পত্রিকা মাসিক অভিযান ও নির্যাস পাঠক ও সুধী জনের দৃষ্টি আকর্ষন করেছে।
আব্দুল হাই ইদ্রিছী সাহিত্য সাধনার পাশাপাশি সাংবাদিকতার মত মহান পেশায়ও জড়িত। দায়ীত্ব পালন করছেন বিভিন্ন জাতীয় দৈনিক, সাপ্তাহিক ও অনলাইন পত্রিকার। একজন সংগঠক হিসেবেও তিনি দক্ষতা ও নিষ্ঠার সাথে চৌধুরী গোলাম আকবর সাহিত্যভূষন স্মৃতি সংসদ এর প্রতিষ্ঠাতা সভাপতি, কমলগঞ্জ রির্পোটার্স ইউনিটি’র সহ-সভাপতি, অক্ষর সাহিত্য সংসদ (অসাস) এর সাধারণ সম্পাদক, বাংলাদেশ অনলাইন সংবাদিক কল্যাণ ইউনিয়নের মৌলভীবাজার জেলা কমিটির কার্যকারী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও বিভিন্ন সাহিত্য, সামাজিক ও সংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।- বিজ্ঞপ্তি