রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

সামাজিক ও সচেতনতার মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব —শ্রীমঙ্গলে দুদক কমিশনার



unnamed (1)এম. মছব্বির আলী:

দুর্নীতি দমন কমিশনের কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেছেন ভবিষত প্রজন্মকে এখন থেকে শপত বাক্য পাঠের মাধ্যমে দুর্নীতি মুক্ত হিসাবে ঘরে তুলতে হবে। দুর্নীতি প্রতিরোধে সকলকে নিজ ঘর থেকে কাজ শুরু করতে হবে। প্রতিটি অফিসে নাগরিক সনদ উপস্থাপনসহ অফিস প্রধানদের দায়িত্বশীল হওয়ার আহবান জানান।

২ আগস্ট রোববার সকালে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।‘‘ রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ, সবাই মিলে শপথ করি, দুর্নীতি বাজদের ঘৃনা করি’’ এই শ্লোগান নিয়ে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতি প্রতিরোধ ও গণশুনানী সংক্রান্ত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দুদক কমিশনার আরো বলেন, দেশ যে ভাবে উন্নতির দিকে যাচ্ছে, দুর্নীতি না হলে দেশ আরো আগেই আরো উন্নত রাষ্টে পরিণত হতো। তাই সামাজিক ও সচেতনতার মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব। তাই অফিস প্রধানদের মাঝে মাঝে তার অধিনস্থদের প্রশিক্ষনের আহবান জানান।

শ্রীমঙ্গল উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সাংবাদিক সৈয়দ নেসার আহমদ এর সভাপতিত্বে ও দুদকের উপ-পরিচালক পরিচালনা মোঃ আবুল হোসেনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, পৌর সভা মেয়র মোঃ মহসিন মিয়া মধু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম, এ, মনির, প্রেসক্লাব সভাপতি গোপাল দেব চৌধুরী, সহকারী কমিশনার(ভুমি) মোঃ নুরুল হুদা, সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা সুলতানা, ইউপি চেয়ারম্যান মোঃ ফিরোজ মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ নজীবুস শহীদ, সাব রেজিষ্টার নীরোদ বরন বিশ্বাস, সনাক সভাপতি মোঃ আব্দুন নুর, দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মুনসুরুল হক আওয়ামীলীগ নেতা মোঃ ইউছুফ আলী প্রমুখ। সভায় শ্রীমঙ্গল উপজেলার সকল সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।