শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে ১১ দিনেও নির্যাতিতার মামলা গ্রহন করেনি থানা



কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :
মৌলভীবাজারের কমলগঞ্জের শমশেরনগরে দুই যুবক দ্বারা শারীরিকভাবে নির্যাতিত হওয়ার পর লিখিত আিভযোগ দেওয়ার ১১ দিনেও থানা অভিযোগটিকে মামলা হিসাবে গ্রহন করেনি থানা কর্তৃপক্ষ। ২০ জুন  শনিবার শমশেরনগর চাতলাপুর সড়কে আব্দুল আহাদ ও তাজ উদ্দীন নামে দুই যুবক দ্বারা শারীরিকভাবে নির্যাতিত হয়ে কমলগঞ্জ থানায় লিখিতভাবে অভিযোগ করেছিলেন অর্পনা পাল নামে এক গৃহিনী।
নির্যাতিতা গৃহিনী অর্পনা পাল (৩৫) অভিযোগ করে বলেন, একই এলাকার আব্দুল আহাদ (৩৫) ও বড়চেগ গ্রামের তাজ উদ্দীন দীর্ঘদিন ধরে তাকে নানাভাবে উত্যক্ত করছিল। ২০ জুন শনিবার  বিকাল চার ঘটিকায় আবার আব্দুল আহাদ ও তাজ উদ্দীন এসে উত্যক্ত করলে তিনি তার প্রতিবাদ করেন। ফলে উত্যক্তকারা ক্ষিপ্ত হয়ে তাকে (অর্পনাকে) এলোপাতাড়ি মারপিট করে আহত করে। ঘটনার পর তিনি কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। অভিযোগ দায়ের পর উল্টো নির্যাতনকারীরা নানাভাবে হুমকি প্রদর্শণ করছে। এমনকি  ঘটনাটিকে ধামাচাপা দিয়ে লোক দেখানো সামাজিক বৈঠক করে সমাধান করতে থানা কর্তৃপক্ষ গড়িমসি করছেন। ঘটনার পর থেকে তিনি অসুস্থ্য স্বামী ও সন্তানদের নিয়ে আতঙ্কের মাঝে বসবাস করছেন। কমলগঞ্জ থানা মামলা না নেওয়ায় ও সামাজিক বিচারের নামে কালক্ষেপন করায় নির্যাতিতা গৃহিনী মৌলভীবাজার পুলিশ সুপারের কাছে লিখিত আবেদন করবেন বলে জানিয়েছেন।
নির্যাতিত হয়ে থানায় লিখিত অভিযোগ দায়েরের সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ থানার ওসি মো: এনামুল হক বলেন, সরেজমিন তদন্তের জন্য শমশেরনগর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মতিউর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। শমশেরনগর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মতিউর রহমান বলেন, তদন্তক্রমে অভিযোগের সত্যতা পাওয়া গেলেও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সামাজিক সমাধানের চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। এখন থানার ওসি অভিযোগটিকে মামলা হিসাবে গ্রহন করে এফআরআই করলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে। একমাত্র থানার ওসি এফআরআই করতে পারেন। এখানে উপ-পরিদর্শকের কোন ক্ষমতা নেই।
অভিযোগ সম্পর্কে প্রধান অভিযুক্ত আব্দুল আহাদ মুঠোফোনে বলেন, বৃহস্পতিবার কমলগঞ্জ থানায় বসে এ ঘটনার সামাজিক সমাধান হয়ে গেছে।
তবে থানার ওসি মো: এনামুল হক ও শমশেরনগর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক এ ঘটনার সামাজিক কোন সমাধান হয়নি বলে জানান।