শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে ব্যবসায়ী পান্না হত্যা মামলার পলাতক প্রধান আসামী গ্রেফতার



কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জের বহুল আলোচিত তরুণ ব্যবসায়ী পান্না হত্যা মামলার ওয়ারেন্টভূক্ত পলাতক প্রধান আসামীকে পুলিশ গ্রেফতার করেছে। রোববার (২৬ জুলাই) রাত আটটায় কমলগঞ্জ সদর ইউনিয়নের বটেরতল থেকে এ মামলার প্রধান আসামী আবদুর রহিম ওরফে পেশকাই (৫০)-কে গ্রেফতার করা হয়।
কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, গত বছরের ৩ জুন জমি সংক্রান্ত বিরোধে দু’পক্ষের সংঘর্ষে কমলগঞ্জ সদর ইউনিয়নের বাদে উবাহাটা গ্রামে দুই পক্ষের সংঘর্ষে পিটিয়ে গুরুতরভাবে আহত করা হয়েছিল ভানুগাছ বাজারের তরুণ ব্যবসায়ী ও সিলেট এম সি কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের অনার্স চতুর্থ বর্ষের ছাত্র মো: মহসীন আলী তালুকদার ওরফে পান্নাকে। এ ঘটনায় পান্নাসহ উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। চিকিৎসাধীন অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পরদিন ৪ জুন সকালে পান্না মারা যায়। এ ঘটনায় তার পান্নার ভাই ম্হোন আলী বাদী হয়ে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেছিলেন। ঘটনার পর থেকে প্রধান আসামী পলাতক থাকলেও ঈদুল ফিতরের কয়েক দিন পূর্বে ২নম্বর আসামী সেলিম মিয়াকে পুলিশ গ্রেফতার করে। সোমবার (২৬ জুলাই) রাত আটটায় গোপন সংবাদের ভিত্তিতে কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক ও এ মামলার তদন্তকারী কর্মকর্তা জাহিদুল হকের নের্তৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে বটেরতল এলাকা থেকে দীর্ঘদিন থেকে ওয়ারেন্টভূক্ত পলাতক প্রধান আসামী আব্দুর রহিম ওরফে পেশকাইকে গ্রেফতার করেন।
কমলগঞ্জ থানার ওসি মো. এনামুল হক ব্যবসায়ী পান্না হত্যাকান্ডের প্রধান আসামী আব্দুর রহমানকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত আসামীকে সোমবার মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।