মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

হাকালুকি হাওরে ৭০ হাজার মিটার কারেন্ট জাল ও ১২টি বেড়াজাল জব্ধ



কুলাউড়া প্রতিনিধি:
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার অংশে ২৩ জুন মঙ্গলবার বিকেল ৩টায় হাকালুকি হাওরে ৭০হাজার মিটার কারেন্ট জাল ও ১২টি বেড়াজাল জব্ধ করেছে মোবাইল কোর্ট। ভ্রাম্যমান আদালতের ম্যাজেস্ট্রিট কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্ত মোহাম্মদ নাজমুল হাসান ভুকশিমইল ইউনিয়নে অবস্থিত হাকালুকি হাওরের গৌরকরি, চৌকিয়া ও হাওয়াবর্নী বিলে আকস্কিক ভাবে অভিযান চালিয়ে অবৈধভাবে হাকালুকি হাওরে মৎস্য শিকারীদের পাতানো ৭০হাজার মিটার কারেন্ট জাল ও ১২টি বেড়াজাল জব্ধ করেছে। যার মূল্য প্রায় ৮ লাখ টাকা।

এ সময় অবৈধভাবে হাকালুকি হাওরে জাল দিয়ে মাছ ধরার অপরাধে রতন ও সুনিল নামে দুই জন মৎস্যজিবীকে মুসলেখা দিয়ে ছেড়ে দেয়া হয়। ভ্রাম্যমান আদালতে অভিযান কালে উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলা মৎস্য কর্মকর্তা সুলতান মাহমুদ, চাতলাপুর বিজিবি ক্যাম্পের হাবিলদার মোঃ সফিকুল ইসলাম ও বিজিবি সদস্যরা, সিএনএসআর এর সাইট অফিসার তৌহিদুর রহমান, উপজেলা নির্বাহী কার্যালয়ের স্টোনো বিনয় চন্দ্র, মৎস্য অফিসের কর্মকর্তা, কর্মচারীরা প্রমুখ।

পরে হাকালুকি হাওর থেকে জব্দকৃত ৭০হাজার মিটার কারেন্ট জাল ও ১২টি বেড়াজাল কুলাউড়া উপজেলা নির্বাহী কার্যালয়ের সম্মুখে ভ্রাম্যমান আদালতের ম্যাজেস্ট্রিট কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হাসান ও উপজেলা মহিলা ভাইসচেয়ারম্যান নেহার বেগমের উপস্থিতিতে মঙ্গলবার বিকেল ৫টায় আগুন দিয়ে ভুস্মিত করা হয় ।