শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চা শ্রমিক শিক্ষিকার উপর নির্যাতন ও গণধর্ষনের মামলা না নেয়ার প্রতিবাদে : শমশেরনগরে মানববন্ধন ও বিক্ষোভে ২৪ ঘন্টার আল্টিমেটাম



IMG_20150612_105928
মিজানুর রহমান, শমশেরনগর ॥
কমলগঞ্জ উপজেলার শমশেরনগর চা বাগানের পাহাড়ি রাস্তায় ট্রাক আটকিয়ে ডাকাতি ও ধর্ষণের ঘটনার ৯ দিনেও পুলিশ মামলা না নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে চা শ্রমিক ও স্থানীয় জনপ্রতিনিধিরা। বিক্ষোভ সমাবেশে কমলগঞ্জ থানার ওসিকে ২৪ ঘন্টার মধ্যে অপসারন ও মামলা রুজু করে আসামীদের গ্রেফতারের আল্টিমেটাম দেয়া হয়। শুক্রবার সকাল ১০ টায় মিছিল সহকারে শমশেরনগর চৌমুহনার তিনটি সড়কে জড়ো হয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

p-2
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, শমশেরনগর ইউপি চেয়ারম্যান জুয়েল আহমদ, শমশরেনগর এ এ টি এম বহুমূখী উচ্চ বদ্যিালয়রে সভাপতি  এবএিম আরফিুজ্জামান অপু, ইউপি সদস্যা মেরী রালফ, আশা রাণী, নির্মল দাশ পাইনকা, চা শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক রামভজন কৈরী, সুনীল মৃধা, মনিপুরী আদিবাসী নেতা সমরজিত সিংহ, ইউপি সদস্য সীতারাম বিন, মনিপুরী যুব নেতা নিখিল কুমার সিংহ, মিখা পীরেগু প্রমুখ।

p-1
বক্তারা বলেন, গত ৩ জুন রাতে ডবলছড়া চা বাগানের খাসিয়া পুঞ্জি স্কুলের চা শ্রমিক সন্তান শিক্ষিকাকে ধর্ষনের ৯ দিনেও কমলগঞ্জ থানার ওসি মামলা গ্রহণ করেননি এবং এতো বড় ঘটনায় আসামীদেরও গ্রেফতারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি। নিরীহ, নির্যাতিত মানুষের ন্যায় বিচারে পুলিশের এহেন ভূমিকার তীব্র নিন্দা করে বক্তারা বলেন, ২৪ ঘন্টার মধ্যে ওসির অপসারন ও মামলা গ্রহণ করে আসামীদের গ্রেফতার না করলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।