শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

নাজিয়া শিরিন মৌলভীবাজার জেলা প্রশাসক হিসাবে যোগদান করছেন



 

 

কমলকুঁড়ি রিপোর্ট

 মৌলভীবাজারের জেলা প্রশাসক হিসেবে আসছেন নীলফামারির জেলা প্রশাসক নাজিয়া শিরিন। এদিকে মৌলভীবাজারের জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলামকে জননিরাপত্তা বিভাগের উপ-সচিব হিসেবে বদলি করা হয়েছে।

২০ তম ক্যাডারের নতুন জেলা প্রশাসক নাজিয়া শিরিনের গ্রামের বাড়ী বাগেরহাট জেলায়। তিনি মৌলভীবাজার জেলার প্রথম তিনি নারী জেলা প্রশাসক হিসেবে শীঘ্রই দ্বায়িত্ব নিবেন বলে জানা গেছে।

এর আগে তিনি  নীলফামারীর জেলা প্রশাসক হিসেবে কর্মরত ছিলেন।

সবুজের সমারোহ চায়ের দেশে স্বাগতম …
প্রতিষ্ঠার ৩৫ বছর পর প্রথম নারী ডিসি পেল মৌলভীবাজার জেলা। মৌলভীবাজারের প্রথম নারী ডিসি হিসেবে দায়িত্ব পেয়েছেন নাজিয়া শিরিন। এর আগে তিনি নীলফামারির ডিসির দায়িত্বে ছিলেন।
মঙ্গলবার জারি করা জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।
একই প্রজ্ঞাপনে আরো ১৮ জেলায় নতুন ডিসি নিয়োগ দেওয়া হয়।
১৯৮৪ সালে মৌলভীবাজার জেলা হিসেবে প্রতিষ্ঠার পর নাজিয়া শিরিন হচ্ছেন এ জেলার ১৯তম ডিসি।
মৌলভীবাজারের নতুন ডিসি নাজিয়া শিরিন ২০তম বিসিএস ক্যাডার হিসেবে ২০০১ সালে যোগদেন ম্যাজিস্ট্রেট হিসেবে। প্রথম কর্মস্থল ছিলো ঢাকায়। এরপর ২০১৩ সালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগ দেন। পরে দায়িত্ব চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা হিসেবে। সেখান থেকে ২০১৮ সালের ৯ আগস্ট ডিসি হিসেবে যোগ নীলফামারিতে।

নাজিয়া শিরিনের জন্ম ১৯৭৬ সালের ৫ সেপ্টেম্বর বাগেরহাটের মোল্লাহাট উপজেলায়। বাগেরহাটেই স্কুল-কলেজের পাঠ নিয়েছেন। অনার্স ও মাস্টার্স করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে। নাজিয়া পাবলিক পলিসি এন্ড ম্যানেজমেন্ট ও ইংরেজিতে এম এ করেছেন। যুক্তরাজ্য থেকে পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা করেছেন।

ব্যক্তিজীবনে নাজিয়া শিরিন দুই ছেলেমেয়ের জননী। মেয়ে আরিয়া হাসান ও ছেলে আদিব হাসান। নাজিয়া শিরিনের স্বামী মাসুদ উর রহমান পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

জনবান্ধব জেলা প্রশাসক হিসেবে নীলফামারীতে সুনাম কুঁড়িয়েছেন তিনি। বদলী ও নিয়োগ সংক্রান্ত  প্রজ্ঞাপনে ১১ জুন এ আদেশে স্বাক্ষর করেন উপসচিব মোহাম্মদ শাহীন ইমরান।