মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

উদীচী শিল্পীগোষ্ঠীর আয়োজনে শ্রীমঙ্গলে সিলেট বিভাগীয় সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত



ষ্টাফ রিপোর্টার॥
বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদ ও শ্রীমঙ্গল শাখার সংসদের সহযোগিতায় এবং সিলেট বিভাগীয় সাংগঠনিক কমিটির আয়োজনে দিনব্যাপী সিলেট বিভাগীয় সাংগঠনিক প্রশিক্ষণ কর্মশালা শুক্রবার (১২ জুন) সকাল ১১টায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ প্রবীর শিকদার। উদীচী সিলেট বিভাগীয় কমিটির আহবায়ক বারিষ্ট্যার আরশ আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব এড. মকবুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ দীপেন্দ্র ভট্টাচার্য্য। মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন উদীচী’র কেন্দ্রীয় নেতা বিশিষ্ট সাংবাদিক-গবেষক-কলামিষ্ট দীপংকর গৌতম। এ সময় অন্যান্যেও মধ্যে উপস্থিত ছিলে উদীচী সিলেট জেলা সংসদের সভাপতি কবি এ. কে শেরাম, মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি এড. ডাডলী ডারিক সহ সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলা সংসদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রশিক্ষণ কর্মশালায় সিলেট বিভাগের সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন শাখার দেড় শতাধিক সংগঠক অংশ গ্রহণ করেন।
উদীচী কেন্দ্রীয় সংসদের সাধারণ প্রবীর শিকদার বলেন, শোষনমুক্ত, বৈষম্যহীন ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলাই হচ্ছে উদীচীর মুল লক্ষ্য। গণমানুষের দাবী আদায়ের লক্ষ্যে সুরের মুর্চ্ছনায় আন্দোলন করা একটি রাজনৈতিক সচেতন সংগঠন। তিনি উদীচীর আদর্শ, উদ্দেশ্য সম্পর্কে সংগঠনের গঠনতন্ত্র ও ঘোষনাপত্র পড়ার  মাধ্যমে সংগঠনে গঠনতন্ত্রের চর্চ্চার প্রতি সদস্যদের আহবান জানান।
বিশিষ্ট সাংবাদিক-গবেষক-কলামিষ্ট দীপংকর গৌতম বলেন, উদীচী কারও অঙ্গ সংগঠন নয়। এটা একটা নিজস্ব অসাম্প্রদায়িক সাংস্কৃতিক সংগঠন। এই সংগঠন শ্রমজীবি ও মেহনতী মানুষের কথা বলে। মৌলবাদ ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গঠনে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।