শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

‘কে বা আপন কে বা পর’



এক যুগ পর…

75267_thumb_e2কমলকুঁড়ি বিনোদন নিউজ: ‘কে বা আপন কে বা পর’ টিভি নাটকে শমী কায়সার প্রথম যেটিতে অভিনয় করেছিলেন সেটিতে সহশিল্পী হিসেবে পেয়েছিলেন আবুল হায়াতকে। প্রয়াত পরিচালক আতিকুল হক চৌধুরী পরিচালিত সেই নাটকটির নাম ছিল ।

 

পরবর্তীতে আবুল হায়াতের নির্দেশনাতেও শমী অভিনয় করেছিলেন। কিন্তু এরপর পেরিয়ে গেছে দীর্ঘ এক যুগ। এ সময়ের মধ্যে আর আবুল হায়াতের নির্দেশনায় শমীর কাজ করা হয়ে ওঠেনি। এখন আবার তা করছেন।আবুল হায়াত ও কামরুল আহসানের রচনায় ‘আকাশের ওপারে আকাশ’ ধারাবাহিক নাটকে অভিনয় করছেন শমী কায়সার। ১০৪ পর্বের দীর্ঘ এই ধারাবাহিকটি নির্দেশনা দিচ্ছেন আবুল হায়াত। এতে শমী কায়সার অভিনয় করছেন ফারজানা নামে একটি  চরিত্রে। মূলত তাকে ঘিরেই নাটকের কাহিনী আবর্তিত।

 

এক যুগ পর শমী কায়সারকে নিয়ে নাটক নির্মাণ প্রসঙ্গে আবুল হায়াত বলেন, শুধু আমার নয় আমার পুরো ইউনিটের সবার খুব ভাল লাগছে এ কারণে যে, শমী আমাদের সময় দিয়েছে ধারাবাহিক নাটকে অভিনয়ের জন্য। শমী গুণী একজন অভিনেত্রী। আমার বিশ্বাস বহু বছর পর তার ধারাবাহিকে অভিনয় করাটা দর্শকের কাছেও ভাল লাগবে খুব। ব্যক্তিগতভাবে
আমি শমী কায়সারের কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ।

 

শমী কায়সার বলেন, মূলত এই ধারাবাহিকের গল্প নারীর ক্ষমতায়নকে নিয়ে। তাই অনেক আগ্রহ নিয়ে কাজটি করছি। তাছাড়া, হায়াত আঙ্কেলেরও বহুদিনের ইচ্ছে আমাকে নিয়ে একটি ধারাবাহিকে কাজ করা। স্ক্রিপ্ট পড়ে ভাল লাগায় আমার আনুষঙ্গিক অন্যান্য ব্যস্ততা থাকা সত্ত্বেও কাজটি করছি। চেষ্টা করবো ভাল একটি নাটক দর্শকদের উপহার দিতে। হায়াত আঙ্কেলের প্রতি আমি ভীষণ কৃতজ্ঞ ফারজানা চরিত্রটি রূপ দেয়ার জন্য আমাকে সুযোগ দেয়ায়। আবুল হায়াত জানান, একটি স্যাটেলাইট চ্যানেলে ধারাবাহিক এই নাটকটি প্রচার শুরু হবে অচিরেই। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টানা ১৩ দিনে ১৩ পর্বের শুটিং সম্পন্ন হবে বলে জানান পরিচালক।

এ নাটকে আরও যারা অভিনয় করছেন তারা হলেন- হাসান ইমাম, লায়লা হাসান, শর্মিলী আহমেদ, আজাদ আবুল কালাম, শাহেদ শরীফ খান, রাইসুল ইসলাম আসাদ, নাজনীন হাসান চুমকী, জেনি, আবুল হায়াতসহ আরও অনেকে।