মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকা থেকে সিলেটমুখী আন্তনগর জয়ন্তিকার পিছনের ৪টি বগী বিচ্ছিন্ন ॥ বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা



কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকা থেকে সিলেটমুখী আন্ত:নগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের পিছনের ৪টি বগী বিচ্ছিন্ন হয়ে যায়। ছুটে যাওয়া চারটি বগি শ্রীমঙ্গল রেলওয়ে গেইট এলাকায় থেমে গেলে বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন ট্রেনের শত শত যাত্রী। রোববার সন্ধ্যা সোয়া ৬টায় আখাউড়া-সিলেট রেলপথে চলন্ত অবস্থায় সিলেটমুখী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় পিছন থেকে যাত্রীবাহী চারটি বগি ছুটে যায়।
কমলগঞ্জ উপজেলার ভানুগাছ রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, ঢাকা থেকে সিলেট অভিমুখী আন্তনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি সন্ধ্যা সোয়া ৬টায় শ্রীমঙ্গল থেকে ছেড়ে আসে। শ্রীমঙ্গল স্টেশন ছেড়ে ট্রেনটি কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় প্রবেশকালে আকস্মিকভাবে বগির সংযুক্তি থেকে ছিটকে পিছনের চারটি বগি ছুটে যায়। ছুটে যাওয়া চারটি বগি প্রায় ৩ কিলোমিটার পিছনের দিকে এসে শ্রীমঙ্গল স্টেশন সংলগ্ন রেল গেইট এলাকায় থেমে যায়। ট্রেনের যাত্রীদের চিৎকার শুনে ও ট্রেনের ইঞ্জিনের চালক বিষয়টি বুঝতে পেরে আবার পিছনের দিকে ফিরে শ্রীমঙ্গল স্টেশনে আসে। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বগীর সংযুক্তির কাজ চলছে বলে জানা গেছে।
ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার রুস্তুম আলী ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছুটে যাওয়া চারটি বগি ধীরে ধীরে পিছনের দিকে এসে একটি স্থানে থেমে গেছে বলে বড় ধরনের কোন দুর্ঘটনা ঘটেনি। তিনি আরো বলেন, দুটি বগির সংযুক্তিস্থল থেকে কিভাবে চারটি বগি ছুটে গেছে তাৎক্ষনিকভাবে তা বোঝা যায়নি। তবে তদন্তক্রমে জানা যাবে।