মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচন আগামীকাল প্রার্থীদের প্রচারণায় মুখরিত এলাকা



pic
মোঃমোস্তাফিজুর রহমান॥
মৌলভীবাজার জেলা অটো টেম্পু,বেবী,মিশুক,সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আওতাধীন কমলগঞ্জ উপজেলা শাখার দ্বিবার্ষিক নির্বাচন প্রার্থীদের সরব প্রচারণায় জমে উঠেছে। আগামীকাল ১০ এপ্রিল ভোট গ্রহন। প্রার্থীরাও বসে নেই শেষ মুর্হুতে ভোটার চালক ভাইদের কাছে দোয়া ও ভোট প্রার্থনা করছেন। ইতি মধ্যে নির্বাচন পরিচালনা কমিটি যাবতীয় প্রস্তুতি গ্রহন করেছে। ভোট গ্রহনের দিন ভোট কেন্দ্রে পুলিশি নিরাপত্তায় থাকবে।
জানা যায়,মৌলভীবাজার জেলা অটো টেম্পু,বেবী,মিশুক,সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আওতাধীন কমলগঞ্জ উপজেলা শাখার দ্বিবার্ষিক নির্বাচন লক্ষ্যে ৭ সদস্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। ইতি মধ্যে বিভিন্ন পদে শ্রমিক নেতা প্রার্থী হয়েছে। গত ১ এপ্রিল প্রতীক বরাদ্ধের পর হতে প্রচারণা নেমে পড়েন প্রার্থীরা। জাতীয় নির্বাচনের আদলে শ্রমিক ইউনিয়নের নির্বাচন প্রচারনা চলে। সভাপতি পদে ৩জন , সম্পাদক পদে ২জন সহসভাপতি পদে ২জন,সহসম্পাদক পদে ২জন, সাংগঠনিক পদে ২জন, সহসাংগঠনিক পদে ২জন ও অর্থ সম্পাদক পদে ২জন প্রার্থী প্রতিন্দন্ধিতা করছেন। অন্যান্য পদগুলোতে একক প্রার্থী থাকায় বিনাপ্রতিন্দন্ধিতায় জয়ী হয়েছেন। মুলত ৭টি পদে লড়াই জমে উঠেছে। বিশেষ করে সভাপতি পদে লড়ছেন ৩জন। এরা হলেন মাইদুর রহমান কাবুল( আনারস), মোঃ আলমাছ মিয়া(ছাতা) এবং মোঃ খলিল মিয়া(দেয়ালঘড়ি)  । এই ৩ প্রার্থী লড়াই জমে উঠেছে। তাদের সমর্থনে ব্যানার, ফেষ্টুন, পোষ্টার ডেকে ৭টি ষ্ট্যান্ট এলাকা। ভোটার শ্রমিক ভাইদের বাড়িতে বাড়িতে গিয়ে দোয়া ও ভোট চাচ্ছেন। ভোটার শ্রমিক ভাইরা কোনপ্রার্থীকে নিরাশ করছেন না। সবাইকে আশ্বাস দিচ্ছেন। শেষ মুর্হুতে ছলেবলে কৌশলে ভোট আদায়ের চেষ্টায় লিপ্ত সভাপতি পদে প্রতিন্দন্দিকারী প্রার্থীরা। সভাপতি পদেও পাশাপাশি সাধারন সম্পাদক পদেও লড়াই হবে সেয়ান সেয়ানে। ৪৮ ঘন্টা আগে মাইকযোগে প্রচারনা বন্ধের বিধি নিষেধ থাকায় প্রার্থীরা মাইক ব্যবহার করছেন না। তার পর বসে নেই প্রার্থীরা ছুটছেন এক থেকে আরেক ষ্ট্যান্ডে। সেখানও কোন শ্রমিক ভোটাদের না পেলে বাড়িতে যাচ্ছেন। সব মিলিয়ে প্রার্থীদের প্রচারনায় উৎসব মুখর হয়ে উঠেছে উপজেলা।
নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ মোশাহিদ আলী জানান, পরিবহন শ্রমিক ইউনিয়নের আওতাধীন কমলগঞ্জ উপজেলা শাখার দ্বিবার্ষিক নির্বাচন আগামীকাল অনুষ্টিত হবে। কমলগঞ্জ উপজেলা শাখার আওতাধিন ৭টি ষ্ট্যান্ডের মোট ভোটার সংখ্যা ৯৮০ জন। কমলগঞ্জ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ভোট কেন্দ্র হিসাবে মনোনীত করা হয়েছে। সকাল ৮টা থেকে ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহন হবে। নির্বাচনে প্রিজাইটিং অফিসারের দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ফরহাদ হোসেন। ভোট সুন্দর সুষ্টুভাবে নেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সহযোগীতা চাওয়া হয়েছে । ইতি মধ্যে সকল প্রস্তুতি স¤পন্ন করা হয়েছে।