বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

চা শ্রমিককে সাময়িক বরখাস্তের জের : কমলগঞ্জের ফুলবাড়ি চা বাগানে সন্ত্রাসী হামলায় টিলা করণিক গুরুতর আহত



কমলকুঁড়ি রিপোর্ট ॥
চা শ্রমিককে কর্মস্থল থেকে অভিযোগ পত্রের মাধ্যমে সাময়িক বরখাস্তের জের ধরে কতিপয় শ্রমিকের হামলায় গুরুতর আহত হয়ে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ফুলবাড়ি চা বাগানের ২য় করণিক এখন মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন। এ ব্যাপারে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শুক্রবার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
কমলগঞ্জ থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, কমলগঞ্জ উপজেলার ফুলবাড়ি চা বাগানের শ্রমিক টিলা সর্দার মানিক পাইক (৫৫) কে বৃক্ষ নার্সারীর ক্ষতিসাধন ও ২য় টিলা করণিক সালেহ আহমদ এর অসদাচারণ আচরণ করেন। এ ঘটনায় বাগান কর্তৃপক্ষ বাংলাদেশ শ্রম আইন ২০০৬ এর ২৩ (৪) ক, খ এবং ছ ধারায় সংগঠিত অপরাধের অভিযোগে অভিযুক্ত করে গত ১৩ মার্চ টিলা সর্দার মানিক পাইককে সাময়িক করে অভিযোগ পত্র প্রদান করেন। এ খবরে ক্ষিপ্ত হয়ে টিলা সর্দার মানিক পাইকের নের্তৃত্বে মিলন পাইক, স্বপন পাইক, চন্দন পাইক, মাহিন্দ্র পাইক সহ কতিপয় উশৃংখল শ্রমিক গত ১৯ মার্চ বৃহষ্পতিবার সকাল ৮টায় বাসা থেকে অফিসে যাওয়ার পথে ফুলবাড়ি চা বাগান জামে মসজিদের সামনের রাস্তার উপর পুর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রের হামলায় ২য় টিলা করণিক সালেহ আহমদ ওরপে সাগর (৩৮) কে আহত করে। গুরুতর আহত অবস্থায় টিলা করণিককে সাথে সাথে মৌলভীবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় গত বৃহষ্পতিবার রাতে ২য় টিলা করণিক সালেহ আহমদ বাদী হয়ে টিলা সর্দার মানিক পাইককে প্রধান আসামী করে ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ৪/৫ জনকে আসামী করে কমলগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে বক্তব্য জানার জন্য টিলা সর্দার মানিক পাইকের সাথে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি। কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক জাহিদুল হক এজাহার প্রাপ্তির সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।