মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সেজুঁতি জন্মই যেন যার আজন্ম পাপ



 
বিশেষ প্রতিনিধি:
received_2213991868876878
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের মনসুরপুর গ্রামের অবসরপ্রাপ্ত সরকারি চাকুরীজীবি মানিক চন্দ্র দেবনাথ ও গৃহিনী মায়া রানী নাথের মেয়ে বাংলা টিভি চ্যানেল এস এর একজন নিয়মিত শিল্পী সংস্কৃতিকর্মী সেজুতি রানী দেবনাথ (২৬) অপমান সহ্য করতে না পেরে আত্মহত্যার চেষ্টা করেছেন বলে জানা যায়। স্বামী ও শ্বশুড় বাড়ির লোকজন সেজুতিকে গ্রহণ না করায় ২ মেয়েকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভোগে এখন পালিয়ে বেড়াচ্ছে। হতভাগ্য সেজুতি রানী দেবনাথ এর পিতা জানান সেজুতি ২০০৩ সাল থেকে বাংলা টিভি চ্যানেল এস এর একজন নিয়মিত শিল্পী ও সিলেট বেতারের একজন নিয়মিত শিল্পী ছিল। চ্যানেল এস এর কার্যালয় মৌলভীবাজার যাওয়া আসার পথে এলাকার প্রভাবশালী মুসলমান ছেলেরা বিভিন্নসময় যৌন হয়রানী করতো। স্থানীয় আওয়ামীলীগ নেতাদের বাঁধার কারণে আমি এ বিষয়ে মামলা করতে পারিনি। নিরাপত্তার কথা চিন্তা করে তড়িঘড়ি করে বিয়ে দেই। সেজুতির স্বামীর ফার্মেসী ব্যবসা ছিলো। বিয়ের কিছুদিন পর একই এলাকার আওয়ামী ওলামালীগ সদস্য এনামের কুনজর পড়ে সেজুতির উপর। বিভিন্ন সময়ে আমার মেয়েকে বিয়ের প্রস্তাব দিত এবং অশালীন আচরন করতো। বিষয়টি সেজুতি তার স্বামীকে জানানোর পর সে এনামকে জিজ্ঞাসা করে। এতে এনাম ক্ষিপ্ত হয়ে সেজুতির স্বামী তপন দেবনাথকে মারধর করে এবং বলে গ্রামে থাকতে হলে আমরা যেভাবে বলবো সেভাবে চলতে হবে। তা না হলে জানে মেরে ফেলব এবং বিশ্রী ভাষায় গালিগালাজ করে। ধর্মীয় সংখ্যালঘু হওয়ার কারণে তারা সবকিছু মুখ বুঝে সহ্য করে। বিভিন্ন সময় চাঁদা দাবী করতো এবং তাদের জায়গা জমি লিখে দেবার জন্য ভয়ভীতি দেখাতো এমনি প্রাণে মারার হুমকি দেয়।
এই প্রতিবেদক জিজ্ঞেস করেন আপনারা মামলা করেন নি কেনো? জবাবে বলেন এনামের বিরুদ্ধে মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে থানা থেকে বের করে দেয় এবং স্থানীয়ভাবে সমাধান করতে বলে। পরে স্থানীয়ভাবে বিচার চেয়ে তারা কোন ন্যায়বিচার পায়নি। এভাবে সেজুতির স্বামী প্রতিনিয়ত এনামকে চাঁদা দিয়ে ব্যবসা করতে থাকে। এনামও বিভিন্ন সময় তপনকে চাপ প্রয়োগ করতে থাকে আমার মেয়ে তালাক দেয়ার জন্য। কারণ এনাম ওকে বিয়ে করতে চায়। ২০১৬ সালের ২ নভেম্বর তারিখে সকাল বেলা মেয়েকে স্কুলে দিয়ে ফেরার পথে এনাম তার লোকজনসহ সেজুতিকে রাস্তা থেকে তুলে অপরিচিত জায়গায় নিয়ে ২ দিন ধরে ধর্ষন করে। দুইদিন পর স্থানীয় আওয়ামীলীগ নেতা মুজিব এর মাধ্যমে এনাম সেজুতিকে বাড়ি পাঠিয়ে দেয় এবং বিষয়টি কাউকে না বলার জন্য তাকে হুমকি প্রদান করে বলে বেশি বাড়াবাড়ি করলে জানে মেরে ফেলবে। বাড়িতে ফিরে আসার পর সেজুতি তার স্বামীসহ শ্বশুড় বাড়ির লোকজন বিষয়টি বুঝতে পেরে সেজুতিকে আমার বাড়ি (পিত্রালয়) পাঠিয়ে দেয়। সেজুতি মানসিকভাবে প্রচন্ড অসুস্থ হয়ে পড়ে লজ্জায় ঘর থেকে বের হতে পারে না। আত্মহত্যার চেষ্টা করলে আমার স্ত্রী সেজুতিকে রক্ষা করেন। এনামের দ্বারা ধর্ষিত হওয়ার পর থেকে সেজুতির স্বামী ও শ্বশুড় বাড়ির লোকজন সেজুতিকে গ্রহণ করতে অস্বীকার করে।
সেজুতি স্বামী ও তাকে গ্রহণ করতে অস্বীকার করে। সেজুতির শারিরীক ও মানসিক অবস্থা দিনের পর দিন খারাপ হতে থাকে। এর মাস দুইয়েক পর জানতে পারি সেজুতির শ্বশুড়বাড়িতে দুবৃত্তরা আগুন দিয়ে ঘর পুড়িয়ে দিয়েছে। একথা শুনে আমি সেজুতিকে নিয়ে তার মা, ভাইসহ শ্বশুড়বাড়িতে যাই, কিন্তু সেজুতির শ্বাশুড়ি অপমান করে আমাদের সকলকে তাড়িয়ে দেয় এবং বলে আমার মেয়ে সেজুতি নাকি দুশ্চরিত্রা। সেজুতির কারণে নাকি তাদের আজ এই অবস্থা। লজ্জায় অপমানে আমার বাড়িতে ফিরে এসে ঘুমের ঔষধ খেয়ে সেজুতি আত্মহত্যার চেষ্টা করে। কিন্তু ভগবানের কৃপায় হাসপাতালে নেয়ার পর বেঁচে যায়। পরে আমরা সেজুতিকে অনেকভাবে বুঝানোর চেষ্টা করি তোমার সন্তানের জন্য তোমাকে বাঁচতে হবে। লজ্জায় ঘর হতে বের হতে পারতো না। গ্রামের লোকজন তাকে আজেবাঝে কথা বলতো। গত পরশু থেকে ওকে আর খুজেঁ পাচ্ছি না। জানি না কোথায় আছে কেমন আছে এই বলে উনি কান্না শুরু করেন।
মানুষরুপি ওই নরপশুদের হাত থেকে সেজুতিকে বাঁচাতে হৃদয়বান কেউ কি পাশে দাঁড়াবেন। সেজুতি সনাতন হিন্দু ধর্মাবলম্বি একজন গৃহবধু। এই গৃহবধূ দুই সন্তানকে নিয়ে এই পৃথিবীতে স্বাধীনভাবে বাঁচার নিশ্চয়তা পাবে না? সেজুতির অপরাধ কি? সেজুতিকে মানুষরুপি নরপশুরা কয়েকদফা জোরপূর্ব্বক ধর্ষন করেছিল। এই অপবাদে দুই মেয়েসহ স্বামী ও শ্বশুড়বাড়ির লোকজন বাড়ি থেকে বের করে পিতৃগৃহে ফিরত দিলো। অসহায় সেজুতির পাশে নেই?
ধর্ষনের মতো এসব জঘণ্য অপরাধ করে যদি আওয়ামীলীগ ও উলামালীগ নামধারী নেতারা কিভাবে পার পেয়ে যায়? আর এই অপবাদে স্বামী ও শ্বশুড়বাড়ির লোকজন দুই অবুঝ সন্তানসহ গৃহবধু সেজুতিকে গ্রহণ করা করে তাড়িয়ে দেয় তাহলে অরাধের শাস্তি কি হতে পারে? নারীনেত্রী, মানবাধিকার নেতা, আইন প্রয়োগকারী কর্তা ব্যক্তিরা আর সমাজপতিরা জবাব দেবেন কি?