মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে মণিপুরী তাঁতীদের সাথে মতবিনিময় – মণিপুরী তাঁত বস্ত্রের ফ্যাশন ডিজাইন উন্নয়নে ১০ কোটি টাকার প্রকল্প গ্রহন করা হচ্ছে – বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী



Pic-1

কমলকুঁড়ি রিপোর্ট ।।
বাংলাদেশ মনিপুরী তাঁতের যথেষ্ট কদর রয়েছে। তবে মণিপুরী তাঁত বস্ত্রের ফ্যাশন ডিজাইনের আরো উন্নয়ন করা আবশ্যক। এ জন্য সরকার ১০ কোটি টাকা ব্যয়ে এখানেই মণিপুরি তাঁত বস্ত্রের ফ্যাশন ডিজাইনের উন্নয়ন কল্পে একটি প্রকল্প গ্রহন করছে। শুক্রবার (৬ মার্চ) সকার ১১টায় মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুরে তাঁত বোর্ডের বেসিক কেন্দ্র পরিদর্শণ শেষে মণিপুরী তাঁতী শিল্পীদের সাথে মতবিনিময় সভা বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি এ কথাগুলো বলেন ।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞার সভাপতিত্বে ম বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। বিশেষ হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের চেয়ারম্যান হাসানুর রহমান, বস্ত্র ও পাঠ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এমদাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক ও মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুষ্প কুমার কানু। মত বিনিময় সভায় মনিপুরী তাঁতীদের মধ্যে বক্তব্য রাখেন বিপ্লব কুমার সিংহ, রনজিৎ কুমার সিংহ ও রীনা রানী সিনহা প্রমুখ।
মণিপুরীদের তৈরী তাঁত বস্ত্র উন্নয়নে ও বাজারজাত কারণে নানামুখী সমস্যার কথা মন্ত্রী মহোদয়ের কাছে তুলে ধরেন মণিপুর নেতৃবৃন্দ। প্রধান অতিথি বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি আরও বলেন,  রাজস্ব উন্নয়নে মনিপুরী তাঁত বস্ত্র যথেষ্ট ভূমিকা রাখছে। এ দিকে দৃষ্টি রেখেই সরকার এ তাঁত বস্ত্রের আরো উন্নয়ন একটি বড় প্রকল্প গ্রহন করছে।
মত বিনিময় সভা শেষে মণিপুরি শিল্পীদের অংশ গ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।