বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আদমপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আদিবাসীদের মানবন্ধন



Pic--Kamalgonj Adibasi
কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভুইয়া কর্তৃক আদিবাসী খাসিয়া পুঞ্জিতে চাঁদাবাজি ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১ টায় বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের উদ্যোগে কমলগঞ্জ উপজেলা চৌমুহনা চত্ত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের মহাসচিব পিলা পতœীর সঞ্চালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন বৃহত্তর সিলেট আধিবাসী ফোরামের কো-চেয়ারপার্সন জিডিসন প্রধান সুচিয়াং, সাংগঠনিক সম্পাদক পরিমল সিং বাড়াইক, সহ-সাংগঠনিক সম্পাদক সুনীল মৃধা, যুব ও ক্রীড়া সম্পাদক ভীম্পল সিংহ ভোলা, চা-শ্রমিক নেতা সঞ্জয় চৌহান প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, মানুষ যাকে ভোট দিয়ে তাদের সুযোগ সুবিধা নিশ্চিত ও নিরাপত্তা বিধানের জন্য নির্বাচিত করেছিলো সেই আদমপুরের চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূঁইয়া কালিঞ্জি খাসিয়া পুঞ্জির খাসিয়াদের নিকট বিভিন্ন কৌশলে চাঁদাবাজি করে আসছে। পুঞ্জিবাসি চাঁদাবাজির প্রতিবাদ করায় খাসিয়াদের উপর নির্যাতন করা হয়। তাই চেয়ারম্যানের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা না হলে আগামীতে বৃহৎ কর্মসূচী ঘোষনা করা হবে।
এ বিষয়ে আদমপুর ইউপি চেয়ারম্যান বলেন, তার উপর আনীত অভিযোগ সম্পূর্ন মিথ্যা, উদ্দ্যেশ্যপ্রনোদিত, ভিত্তিহীন ও বানোয়াট। তার প্রতিপক্ষ আবদাল ও রানার যোগসাজসে খাসিয়ারা এসব করছে। কেননা খাসিয়ারা তাদের নামে বরাদ্দ জায়গার চেয়েও অতিরিক্ত কয়েক একর জায়গা দখল করে আছে। এ বিষয়ে স্থানীয় জনগন উদ্ধর্তন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দিয়েছেন। কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে আমার সহযোগীতা চাইলে আমি তাদের সহযোগীতা করি। যে কারনে খাসিয়ারা আমার মান সম্মান নষ্ট করার জন্য এসব অপপ্রচার করছে।