শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জের মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন সভাপতি জুনেল আহমেদ তরফদার, সম্পাদক শফিকুল ইসলাম নির্বাচিত



Munshibazar Pic
কমলকুঁড়ি রিপোট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। রবিবার (১১ জানুয়ারী) স্থানীয় মুন্সীবাজার কালী প্রসাদ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ৮ থেকে একটানা বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। সর্বমোট ৮৮৮ জন ভোটারদের মধ্যে ৮৬৮ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করেন। ৯৭.৭৫ ভাগ ভোট কাষ্টিং হয়। ভোট বাতিল হয়েছে ৪৯৮টি ভোট বাতিল হয়েছে। নির্বাচনে প্রিজাইটিং অফিসারের দায়িত্বে ছিলেন কালী প্রসাদ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক নিহারেন্দু ভট্টাচার্য্য, সহকারী প্রিজাইটিং অফিসার ৪ জন, পোলিং অফিসার ৮ জন, ৪টি রুমে ৮টি বুথ ছিল। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল। নির্বাচনে ৮টি পদে ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। ১১ জন প্রার্থী বিজয়ী হন। তারমধ্যে সদস্য পদে ৪চন প্রার্থী বিজয়ী হন।
নির্বাচনে সভাপতি পদে জুনেল আহমেদ তরফদার (আনারস মার্কা) ৫০৯ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্ধি শাকির আহমেদ তরফদার সাজিম (চাকা) ৩৩৬ ভোট পান। বাতিল হয়েছে ২০ ভোট।
সহসভাপতি মো: মর্তুজ মিয়া (গরুর গাড়ী) ৪৭১ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্ধি আফজল চৌধুরী (চশমা) ৩৫১ ভোট পান। বাতিল হয়েছে ৪৩ ভোট।
সম্পাদক পদে শফিকুল ইসলাম (মোরগ) ২৭৪ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্ধি শাহরিয়ার চৌধুরী লিটন (হরিণ) ২৬১ ভোট, রাসেল আহমেদ চৌধুরী (কুলা) ২২৫ ভোট ও আলীম মিয়া (টিউওবয়েল) ৪৪ ভোট পান। বাতিল হয়েছে ৬২ ভোট।
সহ সম্পাদক পদে ইব্রাহীম আহমদ সুমন (মাছ) ৫৮৮ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্ধি মো: মখলিছ মিয়া (হাতি) ২৩৫ ভোট পান। বাতিল হয়েছে ৪১ ভোট।
কোষাধ্যক্ষ পদে রাখাল পাল (কাপ পিরিচ) ৪৫৭ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্ধি ছাদেক মিয়া (মটরসাইকেল) ৩৩০ ভোট পান। বাতিল হয়েছে ৭৮ ভোট।
প্রচার সম্পাদক পদে মো: এলখাছ মিয়া (ঘূড়ি) ৪৯৪ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্ধি কৃষ্ণ পদ পাল   (বৈদ্যুতিক পাখা) ৩০৯ ভোট পান। বাতিল হয়েছে ৬৫ ভোট।
সাংস্কৃতিক সম্পাদক পদে জুনেদ আহমদ (রিক্স) ৪২৩ ভোট পেয়ে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্ধি কৃষ্ণ কুমার রায়  সেলাই মেশিন) ৩৬১ ভোট পান। বাতিল হয়েছে ৯৮ ভোট।
সদস্য পদে মাওলানা মাশহুদ আহমদ  (গোলাপফুল) ৩৭৮ ভোট, আনন্দ মোহন মজুমদার (ক্রিকেট ব্যাট) ৩৪৮ ভোট, মো: আক্তার মিয়ার (ফুটবল) ৩৪১ ভোট ও শিমুল আহমদ চৌধুরী (মাইক) ৩২৫ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদ্বন্ধি মিজানুর রহমান (আম) ২৭২ ভোট, মিনহাজ খাঁন ২৫০ ভোট, মো: ছয়ফুল্লাহ্ ১৮৬ ভোট ও মো: আশিক মিয়া (মই) ১৬০ ভোট পান। বাতিল হয়েছে। ৭১ ভোট।
ফলাফল ঘোষণা পূর্বে বক্তব্য রাখেন রহিমপুর ইউপি চেয়ারম্যান ও ব্যবসায়ী সমিতির উপদেষ্টা ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান ও ব্যবসায়ী সমিতির উপদেষ্টা আব্দুল মোতালিব তরফদার, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ বুলবুল, নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক লোকমান হোসেন চৌধুরী। পরিচালনা করেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমান জমসেদ।
নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক মো: লোকমান হোসেন চৌধুরী সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।