শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আলীনগর চা বাগান এসএসসি পরীক্ষার্থীদের বিশেষ শিক্ষা সহায়ক কর্মসূচির সমাপনি



কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর চা বাগানে ২০১৫ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিশেষ শিক্ষা সহায়ক কর্মসূচির সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শুক্রবার (৩০ জানুয়ারি) বিকাল পাঁচটায় আলীনগর চা বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চা ছাত্র যুব পরিষদ ও দুটি পাতা একটি কুঁড়ি সাংস্কৃতিক পরিষদের আয়োজনে এই বিশেষ শিক্ষা সহায়ক সমাপনি কোচিং কর্মসূচির সমাপ্তি ঘটে।
সাবেক সাংসদ অ্যাডভোকেট নওয়াব আলী আব্বাছ খানের ব্যক্তিগত তহবিল থেকে পরিচালিত চা শ্রমিক সন্তানদের  বিনা মূল্যে বিশেষ শিক্ষা সহায়ক কর্মসূচি হিসাবে বিগত তিন বছর ধরে কোচিং করানো হচ্ছে। শুক্রবার আলীনগর চা বাগান পঞ্চায়েত সভাপতি গণেশ পাত্রের সভাপতিত্বে রোহিত কৈরীর সঞ্চালনায় সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের নির্বাচিত সাধারন সম্পাদক রাম ভজন কৈরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক মুজিবুর রহমান, শাহীন আহমদ, শিক্ষক অশোক কুমার শীল ও নিরঞ্জন কৈরী। শুরতেই স্বাগত বক্তব্য রাখেন চা ছাত্র যুব পরিষদের আলীনগর বাগান কমিটির আহ্বায়ক সজল কৈরী। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন অঞ্জলী বৈদ্য, ঊষা চৌহান।
জানা যায়, এবছর আলীনগর চা বাগান থেকে মোট ৪৭ জন শ্রমিক সন্তান এএসসি পরীক্ষায় অংশ গ্রহন করবে। শতভাগ পাশ হিসাবে এই ৪৭ জন শিক্ষার্থী যাতে ভাল ফলাফলসহ উত্তীর্ণ হতে পারে সে জন্য বিগত দুই মাস তাদেরকে বিশেষ কোচিং করানো হয়। আর এ কোচিং-এর ব্যয়ভার বহন করেন সাবেক সাংসদ অ্যাডভোকেট নওয়াব আলী আব্বাছ খান। একই সাথে প্রাথমিক সমাপনি, জুনিয়র সমাপনী ও উচ্চ মাধ্যমিক সমাপনীতে আলীনগর চা বাগানের শ্রমিক সন্তানদের এ সুযোগ রয়েছে।
শুক্রবার বিকাল তিনটায় কুলাউড়া উপজেলার চাতলাপুর চা বাগানের ফাঁড়ি তিলকপুর চা বাগানে শ্রমিক সন্তানদের সংগঠন প্রয়াসের উদ্যোগেও মোট ৫৫জন শিক্ষার্থীর এ ধরনের বিশেষ শিক্ষা সহায়ক কোচিং-এর সমাপনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।