শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

মৌলভীবাজারে ৬৫০ জন রানারের অংশগ্রহণে হাফ ম্যারাথন অনুষ্ঠিত



বিশেষ প্রতিনিধি

প্রকৃতির অপরূপ লীলাভূমি দেশের অন্যতম পর্যটন সমৃদ্ধময়, প্রবাসী অধ্যুষিত চায়ের দেশ হিসেবে খ্যাত মৌলভীবাজার জেলাকে বিশ্বব্যাপী তুলে ধরার লক্ষ্যে এবং কমলগঞ্জে সমাহিত বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান এর নামে উৎসর্গ করে মৌলভীবাজারে ১০ কিলোমিটার ও ২১ কিলোমিটার ‘বেঙ্গল কনভেনশন হল’ হাফ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ১৮ নভেম্বর সকাল ৬টায় মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি ও মৌলভীবাজার রানার্স ক্লাবের আয়োজনে এবং জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগীতায় হাফ ম্যারাথনের শুভ উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমান।

বেঙ্গল কনভেনশন হলের সামন থেকে শুরু হয়ে ইকোপার্কের সম্মুখ দিয়ে কমলগঞ্জে দেওরাছড়া চা বাগান ও প্রেমনগর চা বাগান থেকে ইউটার্ণ হয়ে জেলা স্টেডিয়ামে এসে শেষ হয়।

১০ কিলোমিটার ছেলেদের দৌড়ে চ্যাম্পিয়ন হয়েছে আশরাফুল ইসলাম ও ২১ কিলোমিটার দৌড়ে চ্যাম্পিয়ন হয়েছে নৌবাহিনীর আশিফ বিশ্বাস।

অন্যদিকে মেয়েদের ১০ কিলোমিটারে চ্যাম্পিয়ন হয়েছে রাশেদা এবং ২১ কিলোমিটারে চ্যাম্পিয়ন হয়েছে নাসরিন বেগম। এদের সবাই দেশ বিদেশের বিভিন্ন ম্যারাথনে অংশ গ্রহন করে থাকেন।

শ্রীমঙ্গলের সবুজবাগ ম্যারাথন গ্রুপের সদস্যরা বলেন, আমাদের প্রতিদিনই ভোরে ম্যারাথন চলে। এ পর্যন্ত দেশের বিভিন্নস্থানে মনের আনন্দ ও শারীরিক সুস্থতায় ম্যারাথনে অংশগ্রহণ করেছি। শরীর সুস্থ রাখতে প্রতিদিনই ম্যারাথন করা প্রয়োজন।

ম্যারাথনে দেশ বিদেশের ৬৫০ জন রানার অংশ গ্রহন করে। পরে বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়। #