শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

দুবাই কমলকুঁড়ি পত্রিকার সম্পাদকের শুভাগমনে কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির মতবিনিময়



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক ও প্রকাশক, ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল এনটিভি ইউরোপ এর কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলার প্রতিনিধি বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক পিন্টু দেবনাথ দুবাই আগমন উপলক্ষে কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতি সংযুক্ত আরব আমিরাতের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার ১০ অক্টোবর রাত ৯ টায় সংযুক্ত আরব আমিরাতের ফজিরা ষ্টেইটের সোনা মার্কেটের বাংলা রেষ্টুরেন্টে কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির সংযুক্ত আরব আমিরাতের সভাপতি শেখ জহির উদ্দিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমন চৌধুরীর সঞ্চালনায় মতবিনিময় সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা মুহিত চৌধুরী, প্রধান পৃষ্ঠপোষক আব্দুল হক চৌধুরী সায়েস্তা, উপদেষ্টা আব্দুল মালিক, প্রধান সমন্বয়কারী মো. জাহাঙ্গীর আলম, উপদেষ্টা হাজী আলকাছ মিয়া, বিশিষ্ট মুরব্বি হারুন মিয়া, পৃষ্ঠপোষক ফরিদ মিয়া, পৃষ্ঠপোষক খছরু মিয়া, সিনিয়র সদস্য আব্দুল গফফার, যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী আমজাদ মিয়া, সহ অর্থ সম্পাদক শেখ আমির আলী সহ আর অনেকে।

বক্তারা আর্ত মানবতায় নিয়োজিত কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতি সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

প্রবাসীরা রেমিট্যান্স যোদ্ধা, তাদের কটার্জিত অর্থের মাধ্যমে দেশের অনেক উপকার হয়।

কিন্তু প্রবাসীরা দেশে গেলে নানা ধরনের হয়রানী শিকার হতে হয়। এ থেকে উত্তরনের জন্য সরকারের পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে বক্তরা জানান।
প্রবাসে মারা যাওয়া সব বাংলাদেশি নাগরিকদের মরদেহ রাষ্ট্রীয় খরচে দেশে আনা, বিমানবন্দরে প্রবাসী হয়রানি বন্ধ করা, সহজে পাসপোর্ট সংশোধনের সুযোগ রাখা, বিদেশে পর্যাপ্ত শ্রমকল্যাণ উইং স্থাপন করা, উন্নতমানের দূতাবাস সেবা নিশ্চিত করা, অভিবাসন ব্যয় এক লাখ টাকার মধ্যে সীমাবদ্ধ রাখা, প্রবাস যাত্রার ব্যয় মেটাতে সুদমুক্ত ঋণ সুবিধা দেয়া, প্রবাস ফেরতদের জন্য কর্মসংস্থান তৈরী করা, নিঃস্ব হয়ে ফিরে আসা প্রতারণার শিকার প্রবাসীদের ক্ষতিপূরণ দিয়ে পুনর্বাসন করা ইত্যাদি বিষয়ে মতবিনিময় সভায় তুলে ধরেন।

মতবিনময় সভার শুরুতে সাংবাদিক পিন্টু দেবনাথ কে কমলগঞ্জ প্রবাসী কল্যাণ সমিতির পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেন।