শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

শ্রীমঙ্গলে কারিতাসের সচেতনতামুলক র‍্যালি ও আলোচনা সভা



শ্রীমঙ্গল প্রতিনিধি
মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রতিবন্ধী, মাদকসেবী, ও প্রবীনদের পরিস্থিতি ও অধিকার সম্পর্কে সচেতনতামুলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকায় কারিতাস বাংলাদেশ সিলেট অঞ্চলের এসডিডিবি প্রকল্পের আয়োজন শহরের মহসিন অডিটোরিয়ামের হলরুমে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়েছে। কারিতাস এসডিডিবি প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা লুটমন এডমন্ড পডুনার সঞ্চালনায় আলোচনা সভার সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলী রাজীব মাহমুদ মিঠুন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানু লাল রায়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজঘাট ইউপি চেয়ারম্যান বিজয় বুনার্জি ও শ্রীমঙ্গল কাথলিক মিশনের পাল পুরোহিত ফাদার নিকোলাস বাড়ৈ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন কারিতাস সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক বনিফাস খংলা।

সভায় ১২জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে ৮ জনকে শিক্ষাবৃত্তির অর্থ সহায়তা ও ৪জন কে শিক্ষা উপকরণ সহায়তা প্রদান করা হয়।

প্রতিবন্ধী ব্যাক্তিদের অবস্থা নিয়ে বক্তব্য রাখেন প্রতিবন্ধী নারী ফোরামের সভানেত্রী মুক্তা রানী দেব, মংরাবস্তি মায়া প্রতিবন্ধী প্রবীন হিতৈষী ক্লাবের সভাপতি জহরলাল পান্ডে, উত্তরসুর মাদকাসক্ত ও প্রবীন হিতৈষী ক্লাবের সভাপতি ননী গোপাল বৈদ্য প্রমুখ। আলোচনা সভায় বক্তারা সমাজে অবহেলিত প্রতিবন্ধীদের পাশে থাকার জন্য কারিতাস বাংলাদেশের এ উদ্যোগকে ধন্যবাদ জানান এবং সরকার ও প্রশাসন সবসময় এ সেবামুলক কার্যক্রমের পাশে থাকবে। এর আগে সকালে সকলের অংশগ্রহণে একটি র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।