মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ

শ্রীমঙ্গল ও কমলগঞ্জে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা



কমলকুঁড়ি রিপোর্ট


মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও কমলগঞ্জে ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৮তম শুভ আবির্ভাব তিথি উপলক্ষে জন্মাষ্ঠমীর ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রা, সংকীর্তন ও জাতি ও বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনা অনুষ্টিত হয়েছে।
শুক্রবার (১৯ আগস্ট) শুক্রবার সকাল ১০ ঘটিকায়
শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন এলাকা হতে আগত সনাতন ধর্মাবলম্বীরা শ্রীশ্রী জগন্নাথ দেবের আখড়া মন্দিরে এসে মিলিত হয়। পরে ঐতিহ্যবাহী মঙ্গল শোভাযাত্রার শুভ উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ও সাবেক চিফ হুইপ বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। পরে মঙ্গল শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

অন্যদিকে সকাল ১১ টা বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ কমলগঞ্জ উপজেলা শাখার আয়োজনে কেন্দ্রিয় দুর্গাবাড়ীতে থেকে শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন । শেষে দেশ জাতি ও বিশ্বশান্তি কামনায় সমবেত প্রার্থনা অনুষ্ঠিত হয় ।

ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে দুষ্টের দমন শিষ্টের শিষ্টের পালন এবং ধর্ম রক্ষার লক্ষ্যে মহাবতার ভগবান রূপে জন্মগ্রহণ করেছিলেন শ্রীকৃষ্ণ। সেই উপলক্ষ্যে প্রতিবছর শ্রীকৃষ্ণের জন্মতিথিতে পালন করা হয় জন্মাষ্টমী।