শনিবার, ১১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সিলেট রেলরুটে লাল-সবুজ ট্রেনের যাত্রা শুরু



কমলকুঁড়ি রিপোর্ট :

h_31271-1

 সিলেট রেলরুটে  লাল-সবুজ  ট্রেন আন্তঃনগর পারাবত এক্সপ্রেস যাত্রা শুরু করেছে।

প্রথমদিন ঢাকা থেকে সিলেট অভিমুখে ছেড়ে আসা নতুন এ ট্রেনটি দুপুর ১টা ১০ নাগাদ সিলেটে রেরওয়ে স্টেশনে এসে পৌছায়।

এ ব্যাপারে জানতে চাইলে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী আফিজুল হক ডেইলি সিলেটকে জানান, নতুন এই ট্রেনের প্রথম দিনের যাত্রী সংখ্যা ভালই ছিল।সিলেট রেলরুটে  লাল-সবুজ  আন্তঃনগর পারাবত এক্সপ্রেস  ট্রেনটি ১১টা ১০ মি. শ্রীমঙ্গল স্টেশনে এসে পৌছালে সিলেট অভিমুখের যাত্রীদের ঢল চোখে পড়ার মত।

রেলসুত্র জানায়, ইন্দোনেশিয়া থেকে দ্বিতীয় কিস্তিতে অানা কোচ থেকে নতুন ১৬ টি কোচ সংযুক্ত হচ্ছে সিলেট রেলরুটের পারাবত ট্রেনে। এরমধ্যে দুইটি কোচ থাকবে শীতাতপ নিয়ন্ত্রিত। এছাড়াও থাকবে প্রথম শ্রেণী ও শোভন চেয়ার কোচ। খাবার গাড়ীও থাকবে একটি। তবে শোভন শ্রনী থাকবে না বলে জানিয়েছে রেল বিভাগ। অাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত এই নতুন ট্রেনটি অাজ সকাল ৬:৪০ মিনিটে ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে অাসবে।

রেলসুত্র জানায়, বর্তমানে পারাবত ট্রেনে ১১ টি কোচ রয়েছে। অাগে এসি কোচ থাকলেও বর্তমানে তা নেই। দীর্ঘদিন থেকে পারাবতে কোচ সংকট থাকায় অাসন সংকটের কারনে যাত্রীরা টিকেট পাচ্ছিলেন না। কোচ সংখ্যা বৃদ্বি করে নতুন এই ট্রেনটি চালুর মধ্য দিয়ে যাত্রী দূর্ভোগ অনেকটাই কমবে বলে অাশা করছে রেল কর্তৃপক্ষ।

রেলসুত্র অারো জানায়, নতুন এই ট্রেনে কোচ সংখ্যা বৃদ্বির ফলে টিকেট সংকটও কিছুটা কমবে। তবে চরম টিকেট সংকটে নিপতিত শ্রীমঙ্গল রেল স্টেশনের জন্য ১০৪ টি অাসন বরাদ্দ দেয়ায় টিকেট সংকটের কিছুটা অবসান হবে বলে মনে করছেন সংশ্লিস্টরা।