রবিবার, ১২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

এসো মেধাবী ন’মৌজা গড়ি এর মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট ।।

Kamal Pic 03মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার সীমান্তবর্তী শরীফপুর ইউনিয়নে ‘এসো মেধাবী ন’মৌজা গড়ি’ এর উদ্যোগে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২৯ জানুয়ারী শুক্রবার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত দু’দফায় এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এসো মেধাবী ন’মৌজা গড়ি এর আয়োজকরা জানান, শিক্ষার্থীদের মধ্যে মেধাবী ও পড়াশুনায় আগ্রহ সৃষ্টি করতে এলাকার তরুন শিক্ষার্থীদের নিয়ে ‘এসো মেধাবী ন’মৌজা গড়ি’ সংগঠনটি গত দু’বছর ধরে কার্যক্রম শুরু করেছে। বিগত বছরেও এই সংগঠনের উদ্যোগে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ৪র্থ ও ৫ম শ্রেণি থেকে অংশগ্রহণকারীদের এবং বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণি থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে সর্বমোট ৩৩২ জন শিক্ষার্থী স্বতস্ফূর্তভাবে মেধাবৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেছে। এদের মধ্যে প্রতি ক্লাস থেকে উত্তীর্ণ ৩ জন করে ১৮ জনকে বৃত্তি প্রদান করা হবে। এছাড়াও প্রতি ক্লাস থেকে পরবর্তী উত্তীণ ৭ জন করে ৪২ জনকে উদ্দীপনা পুরুস্কার প্রদান করা হবে।
এসো মেধাবী ন’মৌজা গড়ি এর সভাপতি নছিবুর রহমান নাছিম এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক জামাল উদ্দীন এর পরিচালনায় মেধা বৃত্তি পরীক্ষার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মো. জোনাব আলী, আব্দুর রশীদ রাশিদ, শিক্ষক আব্দুল মালিক, প্রধান শিক্ষক নোমান আহমদ, প্রভাষক জমশেদ আলী, সাংবাদিক নূরুল মোহাইমীন, জয়নাল আবেদীন ও পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রধান শিক্ষক রেহনুমা সুলতানা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক সৈয়দ কামাল উদ্দিন। সুষ্ঠু, সুন্দরভাবে পরীক্ষা অনুষ্ঠানে সংগঠনের কার্যনির্বাহী কমিটি ও পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির পক্ষ থেকে জুনেদ আহমদ, মো: লোকমান আহমদ, এড. আব্দুল্লাহ আলমগীর, হেসাম আহমদ, মাছুম আহমদ, আব্দুস সামাদ, মঞ্জুর হাসান মারজান, হাবিবুর রহমান, জয়নুল ইসলাম, রুবেল হোসেন, আব্দুল মুবিন, বোরহান উদ্দীন, রিয়াজ উদ্দীন, জায়েদ আহমদ, লিপুসহ সংগঠনের সদস্যরা সার্বক্ষনিকভাবে দায়িত্ব পালন করেন।