শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আদমপুরে পাচারকালে লক্ষাধিক টাকার চোরাই সেগুন কাঠ আটক



আদমপুর সংবাদদাতা ।।
মৌলভীবাজারের কমলগঞ্জে পাচারকালে লক্ষাধিক টাকার সেগুন কাঠ আটক করা হয়েছে। জানা যায়, শনিবার (৩ অক্টোবর ) ভোর রাতে কমলগঞ্জের রাজকান্দি বনরেঞ্জের আদমপুর বনবিটের সংরক্ষিত বনাঞ্চল থেকে মুল্যবান সেগুন কাঠ পাচারকালে কাউয়ারগলা এলাকায় স্থানীয় জনতা সহযোগিতায় আদমপুর বিট কর্মকর্তা রবীন্দ্র কুমার সিংহ আটক করে স্থানীয় সাজ্জাদ মিয়ার বাড়ীতে জমা রাখেন। ১৭ পিছে ৬০ ঘনফুট সেগুন কাঠ জব্দ করা হয়। যার বাজারমূল্য ১ লক্ষ ২০ হাজার টাকা হবে।
আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া অভিযোগ করেন, আদমপুর বিট কর্মকর্তা রবীন্দ্র কুমার সিংহের যোগসাজশে তারই নিজস্ব ডিউটিম্যান এই মূল্যবান গাছ কেটে পাচারকালে স্থানীয় জনতা দেখে ফেলায় গাছ আটক করে একটি বাড়ীতে জমা রাখেন। দীর্ঘদিন থেকে রবীন্দ্র কুমার সিংহ তার লোকদের নিয়ে এভাবে গাছ কেটে বনাঞ্চল ধ্বংস করে আসছেন বলে অভিযোগ করে ইউপি চেয়ারম্যান।
এ বিষয়ে রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মো. মালেকুজ্জামান চোরাই সেগুন আটকের সত্যতা স্বীকার করে বলেন, আদমপুর বন বিট অফিসার কোনভাবেই গাছ পাচারের সাথে জড়িত নয়। পরিবহন সুবিধা না পাওয়ায় তাৎক্ষণিক ভাবে আটককৃত গাছ বিট অফিসে নেওয়া সম্ভব হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।
আদমপুর বিট অফিসার রবীন্দ্র কুমার সিংহের কাছে অভিযোগের ব্যাপারে কথা বলতে চাইলে তার মোবাইল ফোন (০১৭১৬৮৪৭০০৫) বন্ধ পাওয়া যায়।