শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী আর নেই ।। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক



মমমম

 কমলকুঁড়ি রিপোর্ট ।।

সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ও ইন্না ইলাইহে রাজিউন)। আজ সোমবার সকালে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে তার ঘনিষ্ট একটি সূত্র নিশ্চিত করেছে।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। ।

সিঙ্গাপুর স্থানীয় সময় সোমবার সকাল ১০টা ৫৯ মিনিটে এই রাজনীতিবিদের মৃত্যু হয় বলে সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনার মাহবুব উজ জামান জানান।

বীর মুক্তিযোদ্ধা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলী মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ছিলেন।

সমাজকল্যাণমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহসিন আলীর মৃত্যুর খবর নিশ্চিত হওয়ার পরে বঙ্গভবন থেকে রাষ্ট্রপতির শোকবার্তা ‍পাঠানো হয়। এতে রাষ্ট্রপতি বলেন, মহসীন আলী ছিলেন একজন ত্যাগী ও দেশপ্রেমিক রাজনীতিবিদ। বাংলাদেশের স্বাধীনতা ও যুদ্ধ সংগ্রামে তার অবদান ছিলো অবিস্মরণীয়। তার মৃত্যুতে দেশ একজন জনপ্রিয় নেতাকে হারালো। এটা জাতির জন্য অপূরণীয় ক্ষতি।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, মহসীন আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকবার্তায় তিনি বলেন, মুক্তি সংগ্রামী ও আত্মনিয়োজিত রাজনৈতিক নেতা সৈয়দ মুহসিন আলীর মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

মহসিন আলীর মৃত্যুতে জাতি এক সৎ ও দেশপ্রেমিক রাজনীতিবীদকে হারালো । যিনি তার দীর্ঘ রাজনৈতিক জীবনের পুরো সময়টাই জনগণের সেবায় উত্সর্গ করেছেন, বলেন প্রধানমন্ত্রী।

শোকবার্তায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী উভয়ই মহসিন আলীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তার পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, নিউমোনিয়া, ডায়াবেটিস ও হৃদরোগের সমস্যা নিয়ে ৩ সেপ্টেম্বর ভোরে বারডেম হাসপাতালে ভর্তি হন মন্ত্রী। সেখানে তাকে লাইফ সাপোর্টে নিয়ে চিকিৎসা দেওয়া হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ৫ সেপ্টেম্বর তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৪ সেপ্টেম্বর) সকালে তিনি মারা যান ।