বৃহস্পতিবার, ৬ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

ছুটির দিনে মজুরিসহ দ্বি-পাক্ষিক ছুটি সম্পাদনের দাবীতে : কমলগঞ্জে চা শ্রমিকদের অবস্থান ধর্মঘট



Pic-1
কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা সকল চা বাগানে একযোগে চা শ্রমিকরা ধর্মঘট পালন করেছে। ছুটির দিনে মজুরি সহ বিভিন্ন দাবী দ্রুত বাস্তবায়নে বাগান পঞ্চায়েত ও চা শ্রমিকদের আয়োজনে একযোগে ২ ঘন্টা সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত এ ধর্মঘট অনুষ্ঠিত হয়। Pic-2
কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের মিরতিংগা চা বাগানের অফিসের সম্মুখে  ইউপি সদস্য চা শ্রমিক নেতা ধর্না বাউরীর সভাপতিত্বে ও মিরতিংগা চা ছাত্র যুব পরিষদের সাধারণ সম্পাদক মানিক পালের পরিচালনায় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা কুল চন্দ্র তাঁতী, পঞ্চায়েত সভাপতি নিরঞ্জন অন্তরাই, চা শ্রমিক নেতা বিকাশ তাঁতী, কাজল কূর্মী, মাসুক আলী, নিতাই তাঁতী, নরেন্দ্র সাওতাল, সিরাজুল ইসলাম, রীতা পাইনকা, সুনারাইন কুর্মী, প্রসনজিৎ বাউরী, মাহমুদ আলী, রামনারায়ইন কৈরী, মন্টু অলমিক প্রমুখ।

এদিকে দেওরাছড়া চা বাগানে পঞ্চায়েত সভাপতি সুবোধ কূর্মীর সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা অনুকুল গঞ্জু, ইউপি সদস্য সিতাংশু কর্মকার, বুলবুল বড়াই, ইব্রাহীম মিয়া, বিপুলা মোদী, নিয়তি বৈদ্য প্রমুখ।
বক্তরা, ছুটির দিনে মজুরি প্রদান, বিভিন্ন চুক্তি বাস্তবায়ন দ্রুত বাস্তবায়ন করতে হবে। না হলে আগামী ২০ সেপ্টেম্বর পর থেকে বাগান বন্ধ করে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হবে। কোন কাজ কর্ম করা হবে না।