মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সরকারের নেয়া উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে সকলকে আন্তরিক সহযোগিতা করতে হবে -মৌলভীবাজার জেলা প্রশাসক



Pic---D.C

কমলকুঁড়ি রিপোর্ট ।।
’মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: কামরুল হাসান বলেছেন, সরকারের নেয়া উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে সকলকে আন্তরিক সহযোগিতা করতে হবে। সর্বোপরি কমলগঞ্জের উন্নয়নে সম্মিলিত উদ্যোগ নিতে হবে। তিনি বলেন, স্বচ্ছতার সাথে জনগণের স্বার্থের প্রতি লক্ষ্য রেখে সরকারের উন্নয়ন কর্মকান্ডের আরো গতিশীলতা আনতে হবে। তিনি সদ্য সমাপ্ত জেলা প্রশাসক সম্মেলনের বিভিন্ন অভিজ্ঞতা বর্ণনা করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কমলগঞ্জের পর্যটন শিল্প সহ বিভিন্ন বিষয়ে একান্ত বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের (জেলা প্রশাসক) বলেছেন, সরকারি কর্মকর্তা নয় নাগরিক দায়িত্ববোধ থেকে বেয়ন্ড দ্য বক্স (বৃত্তের বাইরে) আপনারা কাজ করবেন।’ তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী বলেছেন একেকটি জেলার নিজস্ব বৈশিষ্ট রয়েছে। সেটি বিবেচনা করে দায়িত্ব পালন করতে হবে। এলাকা ভিত্তিক পণ্যগুলো প্রমোট করতে বলেছেন। সবার জন্য ঘর, সবার জন্য শিক্ষা, নৌপথের নাব্য ফিরিয়ে আনা, জলাধার সংরক্ষণ ইত্যাদি বিষয়ে প্রধানমন্ত্রী গুরুত্বারোপ করেছেন।’ জেলা প্রশাসক বলেন, শিল্প-বাণিজ্য, কৃষি, ক্রীড়া-সংস্কৃতিসহ সকল ক্ষেত্রেই কমলগঞ্জ উপজেলার ঐতিহ্য রয়েছে। সেই সঙ্গে রয়েছে হামহাম জলপ্রপাত, লাউয়াছড়া জাতীয় উদ্যান, নয়নাভিরাম মাধবপুর লেক, চা বাগান, পাহাড়, নদী সহ প্রকৃতির অপরুপ সৌন্দর্য্যরে অপার লীলাভূমি। মহান মুক্তিযুদ্ধেও কমলগঞ্জের অবদান অবিস্মরণীয়। এখানে সব মিলিয়ে কমলগঞ্জ উপজেলার যে ঐতিহ্য রয়েছে সেগুলো সমুন্নত রেখে আরও এগিয়ে যেতে হবে। আমিও সেই উন্নয়নের অংশীদার হতে চাই। তিনি মঙ্গলবার (৪ আগষ্ট) দিনব্যাপী কমলগঞ্জের বেশ কয়েকটি প্রতিষ্ঠান সরেজমিন পরিদর্শন শেষে বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে সরকারি কর্মকর্তা ও সুধিজনদেও সাথে মতবিনিময় সভায় প্রধান অতিরি বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞার সভাপতিত্বে  মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার লিলি, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, ডেপুটি কমান্ডার সৈয়দ মখলিছুর রহমান, কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া শফি, কমলগঞ্জ থানার উপ-পরিদর্শক জাহিদুল হক, উপজেলা কৃষি অফিসার মো. শামসুদ্দিন আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. জাহাঙ্গীর আলম, উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ ফরহাদ, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম প্রকৌশলী এস, এম, হাসনাত হাসান, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এম, এ, ওয়াহিদ রুলু, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ প্রধান সম্পাদক মোস্তাফিজুর রহমান, সাংবাদিক শাব্বির এলাহী, সাংবাদিক আসহাবুর ইসলাম শাওন, উপজেলা স্কাউটস সম্পাদক মোশাহীদ আলী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে বাংলাদেশ নি¤œ মধ্যবিত্ত দেশ হিসেবে স্থান লাভ করেছে। তাই সকলকে নিজ নিজ ক্ষেত্র থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করতে হবে। তিনি বলেন, শিক্ষার গুণগত মান বাড়াতে হবে। বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হতে হবে। সভায় তিনি বিভিন্ন পেশাজীবী এবং সংগঠনের নিকট থেকে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন সমস্যা সম্পর্কে জ্ঞাত হন এবং তিনি সামাজিক অসঙ্গতিসমূহ দূরীকরণ, মাদকমুক্ত, যানজটমুক্ত এবং অবৈধ দখলমুক্ত সমাজ বিনির্মাণে সহযোগিতার আশ্বাস দেন। তিনি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের কমপ্লেক্স নির্মাণ, সুবিধাবঞ্চিত শব্দকর সমাজের জন্য একাডেমিক ভবন নির্মাণসহ কমলগঞ্জের উন্নয়নেও তার সর্বাত্মক সহযোগিতার বিষয়ে সভায় প্রতিশ্রুতি প্রদান করেন।